‘চিরকুট’-এর পর ফিফা’র পেজে ‘অ্যাভয়েড রাফা’

সুরতাল, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-09-25 13:58:32

কদিন আগে ফিফা ওয়ার্ল্ডকাপের ফেসবুক পেজে জায়গা পায় বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডদল ‘চিরকুট’-এর জনপ্রিয় গান ‘যাদুর শহর’। ঘটনাটি বেশ আলোচনায় উঠে আসে।

কারণ বাংলাদেশের যে কোন মিউজিশিয়ানের জন্য এমন আন্তর্জাতিক প্ল্যাটফর্মে জায়গা পাওয়া কম কথা নয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফিফা ওয়ার্ল্ডকাপের ফেসবুকে পাওয়া গেলো বাংলাদেশের আরেকটি গান।

ফিফার পেজে ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রোনালদোর একটি রিলস করা হয়েছে। রিলসে বাংলাদেশের ব্যান্ডদল ‘অ্যাভয়েড রাফা’র গান ‘আমি আকাশ পাঠাব’ জুড়ে দেওয়া হয়েছে।

ফিফার পেজে ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রোনালদোর একটি রিলসে গানটি ব্যবহার করা হয়েছে

ফিফা ওয়ার্ল্ডকাপের পেজ থেকে রিলটি শেয়ার করে অ্যাভয়েড রাফা ব্যান্ড লিখেছে, ‘আমাদের গান ফিফার চ্যানেলে! বাংলাদেশি ব্যান্ডের জন্য এটি গর্বের মুহূর্ত। এটি বাংলাদেশের জন্য।’

রিলসটি ‘পাবলিক’ নয়, ‘কাস্টম’ হিসেবে পোস্ট করেছে ফেসবুক পেজটি। এর মানে বাংলাদেশসহ নির্দিষ্ট ভৌগোলিক এলাকা থেকে এটি দেখা যাবে।

ফিফা ওয়ার্ল্ডকাপের ফেসবুক পেজে ‘আমি আকাশ পাঠাব’ শুনে অনেকে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। রিলসে এখন পর্যন্ত ৬৬ হাজারের বেশি প্রতিক্রিয়া জমা পড়েছে। তিন হাজারের বেশি মন্তব্য ও সাড়ে ছয় হাজারের বেশিবার রিলসটি শেয়ার হয়েছে।

‘আমি আকাশ পাঠাব’ গেয়েছেন রাফা

শাফায়েত মনসুর রানার লেখা ‘আমি আকাশ পাঠাব’ গেয়েছেন রাফা। গানের সুর ও সংগীতায়োজন করেছেন রাফা। ২০১৫ সালে ‘আমি আকাশ পাঠাব’ নামে একটি নাটকের জন্য গানটি করা হয়েছিল। নাটকটি নির্মাণ করেছেন শাফায়েত মনসুর রানা।

এ সম্পর্কিত আরও খবর