কাল পাকিস্তানি ‘জল’-এর সঙ্গে অর্থহীন, ভাইকিংস ও কনক্লুশন

সুরতাল, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-09-26 14:37:54

পাকিস্তানের সাড়া জাগানো ব্যান্ডদল ‘জল (ওয়াটার)’ বাংলাদেশে আসছে এ খবর শোবিজ এবং সোশ্যাল মিডিয়ায় দারুণ সাড়া ফেলেছে। 

আগামীকাল (২৭ সেপ্টেম্বর শুক্রবার) ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ কনসার্টে ‘জল’ ছাড়াও পারফর্ম করবে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড অর্থহীন, ভাইকিংস ও কনক্লুশন।

রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট এক্সপ্রেসওয়ের পাশে স্বদেশ প্রপার্টিজ এর অভ্যন্তরে ঢাকা এরিনায় অনুষ্ঠিতব্য এ কনসাটের প্রস্তুতি শেষ হয়েছে। শুধু গান শোনাই নয়, পাশাপাশি থাকছে স্পন্সর বুথ, বিবিধ ব্র্যান্ড ও পণ্যের স্টল।

পাকিস্তানের সাড়া জাগানো ব্যান্ড ‘জল’

‘লেজেন্ডস অফ দ্য ডেকেড’ কনসার্টের মধ্য দিয়ে ১ যুগ পর ঢাকায় গাইতে আসছে জনপ্রিয় ব্যান্ড ‘জল’। এদিন ব্যান্ডটি তাদের প্রথম প্রকাশিত অ্যালবার ‘আদাত’-এর ২০ বছর পূর্তি উদ্যাপন করবে। এর আগে ২০১২ সালে সর্বশেষ ওপেন এয়ার কনসার্টে পারফর্ম করতে ঢাকায় এসেছিল ব্যান্ড ‘জল’।

অন্যদিকে, দীর্ঘদিন ধরে অসুস্থ অর্থহীনের বেসিস্ট ও ভোকাল সাইদুস সালেহীন খালেদ সুমন। তিনি বেজবাবা সুমন নামেই শ্রোতাদের কাছে পরিচিত। তার অসুস্থার কারণে নিয়মিত কনসার্ট করতে দেখা যাচ্ছে না দলটিকে। এক বছরের বিরতি কাটিয়ে ‘লেজেন্ডস অফ দ্য ডেকেড’ কনসার্ট দিয়ে মঞ্চে ফিরছে অর্থহীন ও বেজবাবা।

ব্যান্ড অর্থহীন

বাংলাদেশের ব্যান্ডসঙ্গীত প্রেমীদের মধ্যে ভাইকিংস বেশ জনপ্রিয়। নব্বই এর দশকে প্রতিষ্ঠিত হওয়া ব্যান্ডটি লাইমলাইটে আসে ১৯৯৯ সালে ‘স্টার সার্চ’ প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার মাধ্যমে। বর্তমানে ব্যান্ডটির ভোকাল হিসেবে রয়েছেন তন্ময় তানসেন। এছাড়াও ব্যান্ডের অন্যান্য মেম্বারদের মধ্যে রয়েছেন গিটারে আজমাইন আদিল ও ফারুক হোসাইন শুভ, বেজ গিটারে জিয়া স্বপন, কী বোর্ডে মাহবুব চৌধুরী এবং ড্রামসে মেটা সুশি। ২৭ বছরের পথচলায় ভাইকিংস বাংলাদেশের সঙ্গীতপ্রেমীদের উপহার দিয়েছে ‘অপেক্ষা’, ‘অপেক্ষা ২’, ‘ঈশ্বর’, ‘যদি’, ‘ভয়’ ও ‘জীবনের কোলাহল’-এর মত জনপ্রিয় গান।

ব্যান্ড ভাইকিংস

২০১৩ সালে রক ও পপ গান দিয়ে আত্ম প্রকাশ করে ব্যান্ড কনক্লুশন। ব্যান্ডটি ঢাকার পাশাপাশি রাজশাহী, সিলেট এবং কুমিল্লাসহ বেশ কয়েকটি রক কনসার্টে পারফর্ম করেছে। ব্যান্ডের লাইনআপে রয়েছেন আতিফ ইমতিয়াজ, আলী নাফি, একরাম ওয়াসি, মায়েহান হাসান ও জাকির হোসেন।

ব্যান্ড কনক্লুশন

কনসার্টটি আয়োজন করেছে অ্যাসেন, জির্কোনিয়াম, ইন এফিলিয়েশন উইথ রুটওভার এক্সপিরিয়েন্স। কনসার্টের টিকিট পাওয়া যাচ্ছে গেট সেট রক ও সহজ এর ওয়েবসাইট এবং ফুডপান্ডা অ্যাপ এ।
কনসার্টের বিষয়ে অ্যাসেনের ফাউন্ডার ও সিইও আনন্দ চৌধুরী বলেন, ‘কনসার্টের নামের সাথে তাল মিলিয়েই আমরা লাইনআপ করেছি। ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল লেভেলের লেজেন্ডারি ব্যান্ডগুলো এক স্টেজে পারফর্ম করবে। আশা করি দর্শকদের জন্য একটা অন্যরকম অভিজ্ঞতা হবে!’

পাকিস্তানের সাড়া জাগানো ব্যান্ড ‘জল’

এই কনসার্টের পৃষ্ঠপোষকতায় রয়েছে বিওয়াইডি, ডানো, ড্যান কেক, প্রাণ, পোলার আইসক্রিম, লেইস চিপস এবং আরআরএম স্টিলসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

এ সম্পর্কিত আরও খবর