সোহাগের বড় প্রজেক্টে তারকাশিল্পীর সঙ্গে থাকছে নবীনরা

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-28 14:50:35

বাংলাদেশের মন্থর সংগীত অঙ্গনের জন্য সুখবর। সংগীতশিল্পী ও সঙ্গীতপরিচালক গোলাম রাব্বী সোহাগ এবং সঙ্গীতপরিচালক ও গিটারিস্ট টিটু চাকলাদার যৌথভাবে একটি বড় সংগীত প্রকল্পের ঘোষণা করেছেন।

এই প্রকল্পের অধীনে মোট ৩০ থেকে ৪০টি গান প্রকাশের পরিকল্পনা রয়েছে। যার প্রথম স্লটে ১২টি গান ভিডিওসহ প্রকাশ করা হবে নিজেদের ইউটিউব চ্যানেল, স্পটিফাই, আইটিউনস এবং অ্যামাজন মিউজিকে।

এই প্রকল্পে জনপ্রিয় শিল্পীদের সঙ্গে থাকছেন দেশের বিভিন্ন প্রান্তের প্রতিভাবান শিল্পীরা। যার মধ্যে রয়েছেন এলিটা করিম, পান্থ কানাই, তাসনিম অনিকা, আবন্তী সিঁথি, মাশা ইসলাম, মেজবা বাপ্পি , মুত্তাক হাসিব, পাবলো পিকাসো, আঁচল, কলকাতার অঙ্কিতা ভট্টাচার্য, রাহুল দত্ত, রূপক তেওয়ারি, কানাডার খালেদ আশরাফি, সুচিতা নাহিদসহ আরও অনেক জনপ্রিয় শিল্পী।

আবন্তী সিঁথি, তাসনিম অনিকা ও মাশা ইসলাম

গোলাম রাব্বী সোহাগ বলেছেন, ‘এই উদ্যোগের মাধ্যমে আমাদের সঙ্গীতের নতুন স্বাদ তুলে ধরতে চাই। শিল্পীদের নিয়ে আমরা একটি নতুন সঙ্গীতের স্বাদ তৈরি করতে চাই।’

টিটু চাকলাদার বলেন, ‘আমাদের এক একটি গান হবে এক এক রকম আর বেশিরভাগ গানই নতুনদের জন্য বানাবো। এই প্রকল্পের মিউজিক ভিডিও’র পরিকল্পনা ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। অচিরেই দর্শকদের সামনে তা উপস্থাপন করা হবে। বাংলাদেশের সংগীতপ্রেমীদের জন্য এটি একটি বিশেষ খবর, কারণ দেশের ও বিদেশের শিল্পীরা একত্রিত হয়ে একটি অসাধারণ সংগীত অভিজ্ঞতা প্রদান করতে প্রস্তুত।’

গোলাম রাব্বী সোহাগ

উল্লেখ্য, গোলাম রাব্বী সোহাগ গত দশ বছর ধরে একজন পেশাদার সঙ্গীতপ্রযোজক হিসেবে সফলতার সঙ্গে কাজ করছেন। তিনি ‘মাকসুদ ও ঢাকা’ ব্যান্ডের কী-বোর্ডিস্ট এবং জনপ্রিয় সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদারের সেকেন্ডারি কী-বোর্ডিস্ট হিসেবে কাজ করেছেন। তিনি বাংলাদেশের শীর্ষস্থানীয় মিউজিক কোম্পানিসহ প্রখ্যাত শিল্পীদের সঙ্গে কাজ করেছেন।

তিনি শুধু সঙ্গীত প্রযোজনাতেই সীমাবদ্ধ নন; টেলিভিশন নাটক এবং বাণিজ্যিক চলচ্চিত্রের গাইের সুর করেছেন। এমনকি দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনেও তার সঙ্গীত প্রতিভা প্রদর্শন করেছেন। যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ভারত এবং লন্ডনে পারফর্ম করার সুযোগ হয়েছে তার।

এ সম্পর্কিত আরও খবর