তিক্ততা ভুলে কাছাকাছি রাফী-দিঘী

ঢালিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-10-02 17:33:18

জনপ্রিয় নির্মাতা রায়হান রাফী আর একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘির মধ্যকার দ্বন্দের কথা সিনেমাপ্রেমীদের অজানা নয়।

এই দ্বন্দ্ব দুই বছর পুরনো হলেও দর্শকের মনে রয়ে গেছে। কারণ, সে সময় ঘটনাটি দারুণ আলোচনার জন্ম দেয়। রাফীর ‘সুড়ঙ্গ’ সিনেমায় নায়িকা হিসেবে তমা মির্জার নাম ঘোষণা করার পরই দীঘি ফেসবুকে এক স্ট্যাটাস দেন। তিনি লেখেন, তিন বছর ধরে ইন্ডাস্ট্রির সিন্ডিকেটের কবলে পড়ে অসুস্থ হয়ে পড়েছেন তিনি। নানা সময়ে ইন্ডাস্ট্রির রাজনীতির শিকার হয়েছেন।

দীঘি অভিযোগ করেন, রায়হান রাফি তাকে একটি সিনেমায় নির্বাচিত করেও পরে বাদ দিয়েছেন।

গত সোমবার রাফীর ‘মায়া’ সিনেমার প্রিমিয়ারে দীঘি । ছবি: রণ

তবে দীঘির এই অভিযোগ সরাসরি নাকচ করেন নির্মাতা রায়হান রাফি। তিনি বলেছেন, ‘দীঘি নিজেই আমার সঙ্গে কথা বলে অভিনয় করার আগ্রহ প্রকাশ করেছে। এ নিয়ে আমার সঙ্গে কথা বলেছে, আমার অফিসে এসেছে। এর মানে এই নয় যে তাকে চূড়ান্ত করা হয়েছে।’

দীঘিকে পরামর্শ দিয়ে রাফী সে সময় বলেছিলেন, ‘তার উচিত টিকটক বাদ দিয়ে অভিনয়ে মনোযোগী হওয়া। ফিটনেসের দিকে মনোযোগী হওয়া। সে শুধু আমার সিনেমা থেকে বাদ হয়েছে এমনটা না, অন্যরা কেন তাকে সিনেমা থেকে বাদ দিল? নিশ্চয়ই তার ঘাটতি আছে।’

গত সোমবার ‘মায়া’ সিনেমার প্রিমিয়ারে দীঘি ও তার বাবা সুব্রত, নির্মাতা রাফী এবং অভিনেত্রী সারিকা । ছবি: রণ

এরপর থেকে এই নির্মাতা আর অভিনেত্রীকে একসঙ্গে কোথাও দেখা যায়নি। এমনকি দীঘি নিজেকে আমূল বদেলে ফেলেছেন। আগের চেয়ে ফিট হয়েছেন, টিকটকও বাদ দিয়েছেন বললেই চলে।

অবশেষে একই অনুষ্ঠানে দেখা গেলো রাফী আর দীঘিকে। শুধু দেখাই গেলো না, পুরো সময়টা তারা পাশাপাশি সিটে বসে সিনেমা দেখলেন। সিনেমা শেষে রাফীর নির্মাণের ভূয়সী প্রশংসাও করেন দীঘি।

ঘটনাটি গত সোমবার সন্ধ্যার। এদিন রাজধানীর একটি মাল্টিপ্লেক্সে রাফীর নতুন ওয়েব ফিল্ম ‘মায়া’র প্রিমিয়ার শো ছিলো। সেই অনুষ্ঠানেই একসঙ্গে দেখা যায় রাফী আর দীঘিকে।

গত সোমবার রাফীর ‘মায়া’ সিনেমার প্রিমিয়ারে দীঘি

তাদের ব্যবহার দেখে বোঝা গেছে, পূর্বের তিক্ততা কেউই আর পুষে রাখেননি। রাফীর সিনেমায় কবে দেখা যাবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে দিঘী বলেছেন, ‘সেটা রাফীকেই প্রশ্ন করুন। উনিই এটার ভালো উত্তর দিতে পারবেন। ভালো গল্প, চরিত্র হলে আমার পক্ষ থেকে কাজ করতে কোন অসুবিধা নেই।’

দাম্পত্য জীবনে মানুষের নানান টানাপোড়েন থাকে। কিন্তু তার পরও কী অদ্ভূত মায়ায় মানুষ দু’জন দু’জনকে ভালোবেসে মায়ার বাঁধনে থেকে যায়, কাটিয়ে দেয় সারাটা জীবন। এমন গল্পকে উপজিব্য করেই নির্মিত হয়েছে ওয়েব ফিল্ম ‘মায়া’। মূলত মাদক, নারীর সংগ্রাম, পারিবারিক টানাপড়েনসহ সমাজের নানান বাস্তব ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ফিল্মটি। যাতে দুটি কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক মামনুন ইমন ও সারিকা সাবরিন। ‘তুফান’ ছবির সাফল্যের পর নির্মাতা রায়হান রাফীর ওটিটির চমক হচ্ছে এই মায়া।

গত সোমবার ‘মায়া’ সিনেমার প্রিমিয়ারে অভিনেত্রী সারিকা, নির্মাতা রাফী, অভিনেতা ইমন ও শিশুশিল্পী

বিঞ্জ-এ মুক্তি পেয়েছে বিউটি ব্র্যান্ড লিলি নিবেদিত ওয়েব ফিল্ম ‘মায়া’।

এ সম্পর্কিত আরও খবর