আলিয়া-দীপিকা-প্রিয়াঙ্কার চেয়ে বেশি সম্পত্তি, কে সেই অভিনেত্রী?

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-18 20:41:37

নব্বইয়ের দশকেই ভারতীয় অভিনেতারা সিনেমায় কোটি টাকা ওপর পারিশ্রমিক নিতেন। একইসাথে বড় বড় ব্র্যান্ডের সাথেও নাম লেখাতেন। কেউবা আবার ব্যবসাতেও বিনিয়োগ করতেন।

একই রীতি অনুসরণ করছেন বর্তমানের ভারতীয় অভিনেত্রীরাও। সেক্ষেত্রে দীপিকা কিংবা প্রিয়াঙ্কা নয়; ধনী অভিনেত্রীর তালিকায় সবার শীর্ষে রয়েছেন জুহি চাওলা। তবে অবাক করার মতো বিষয় হচ্ছে, গত এক দশকে এই ধনকুবেরের কোনো হিট সিনেমা নেই।

জুহি চাওলা বিয়ে করেছেন ভারতের অন্যতম ধনকুবের জয় মেহতাকে

হুরুন রিচ লিস্ট ২০২৪-এর তথ্যমতে, বর্তমানে জুহির সম্পদের পরিমাণ ৫৮০ মিলিয়ন মার্কিন ডলার; ভারতীয় মুদ্রায় যা ৪৬০০ কোটি রুপি। যা কি-না অন্য যেকোনো ভারতীয় অভিনেত্রীর থেকে বহু বেশি। এমনকি জুহির পরের পাঁচ জন ধনী অভিনেত্রীর সম্পদ একত্র করলেও তা এই অভিনেত্রীর সম্পদের সমান হবে না।

ধনী অভিনেত্রীর তালিকায় ২য় ও ৩য় স্থানে ঐশ্বরিয়া-প্রিয়াঙ্কা

এদিকে সম্পদের দিক থেকে জুহির পরে রয়েছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। তার সম্পদের পরিমাণ ১০০ মিলিয়ন ডলার। আর ৬৫০ কোটি রুপি নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া।

আর চতুর্থ ও পঞ্চম অবস্থানে রয়েছেন আলিয়া ভাট ও দীপিকা পাড়ুকোন; যারা কি-না অভিনয়ের পাশাপাশি ব্যবসায় বিনিয়োগ করছেন।

ধনী অভিনেত্রীর তালিকায় ৪র্থ ও ৫ম স্থানে আলিয়া ও দীপিকা

জুহি চাওলা সিনেমা থেকে মোটা অঙ্কের টাকা আয় করলেও সেটা অভিনয়ের মাধ্যমে নয়। বরং রেড চিলিস গ্রুপে তার বড় বিনিয়োগ রয়েছে; যার মালিকানাধীন রেড চিলিস এন্টারটেইনমেন্ট বলিউডের অন্যতম প্রযোজনা সংস্থা।

জুহি চাওলা ৯০ দশকের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ছিলেন। তবে তার সর্বশেষ হিট সিনেমা 'লাক বাই চান্স'; যা ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত।

একইসাথে আইপিএলের কোলকাতা নাইট রাইডারস থেকে শুরু করে বেশ কয়েকটি ফ্রাঞ্চাইজি ক্রিকেট টিমের মালিকানায় রয়েছেন জুহি চাওলা। এছাড়াও সম্প্রতি স্বামী জয় মেহতার সাথে তিনি আবাসন ও অন্যান্য ব্যবসায় নাম লিখিয়েছেন।

বলিউডের সর্বোচ্চ ধনীর তালিকায় প্রথমে রয়েছেন সিনেমা প্রযোজক রনি স্ক্রুওয়ালা। এক্ষেত্রে তিনি পেছনে ফেলেছেন শাহরুখ খান, করণ জোহর ও আদিত্য চোপড়ার মতো বড় বড় তারকাকে।

জুহির মতো তার বন্ধু শাহরুখ খানও শীর্ষ ধনী তারকার একজন

রনি স্ক্রুওয়ালার সম্পদের পরিমাণ ১.৫৫ বিলিয়ন ডলার। এক্ষেত্রে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভূষণ কুমার; যার সম্পদের পরিমাণ বিলিয়নের চেয়ে কম। আর প্রায় ৮৫০ বিলিয়ন ডলারের মালিকানা নিয়ে পরবর্তী অবস্থানে রয়েছেন শাহরুখ খান ও আদিত্য চোপড়া।

২০১৪ সালে আবার চলচ্চিত্র ব্যবসায় আসেন রনি। নাম হয় 'আরএসভিপি মুভিজ়'। সমালোচকদের প্রশংসাধন্য ছবি 'রাত অকেলি হ্যায়', 'মর্দ কো দার্দ নেহি হোতা'-র মতো ছবির প্রযোজক তারা। ভিকি কৌশল অভিনীত 'উরি: সার্জিক্যাল স্ট্রাইক' তৈরি হয়েছিল এই সংস্থার ব্যানারেই। বিশ্বজুড়ে ৩৫০ কোটি রুপিরও বেশি ব্যবসা করেছিল এই সিনেমা।

এ সম্পর্কিত আরও খবর