টুকু কি পারবে সোয়েটার বুনতে?

সিনেমা, বিনোদন

কলকাতা ডেস্ক | 2023-12-22 20:46:37

সম্প্রতি মুক্তি পেল সোয়েটার -এর ট্রেলার। পরিচালক শিলাদিত্য মৌলিকের পরিকল্পনায় সোয়েটারের প্রত্যেকটি বুনন বলবে টুকু নামে এক সহজ সরল মেয়ের ভালোবাসার গল্প, হার না মানার গল্প, নিজেকে নতুন করে খুঁজে পাওয়ার গল্প। টুকুর ভূমিকায় অভিনয় করেছেন ইশা সাহা। যে সামান্য চা-টুকুও বানাতে পারে না। এই টুকুকে আগলে রাখে তার বোন শ্রী। দুই বোনের সম্পর্ক অত্যন্ত ভালো। কিন্তু মধ্যবিত্ত বাঙালি পরিবারের নিয়মে বড় মেয়ের বিয়ে দিতে হবে আগে। আর এই টুকুর সমন্ধ দেখতে আসে এমন এক মহিলা যিনি জানতে চান টুকু সোয়টার বুনতে পারে কিনা? টুকুর শাশুড়ির চরিত্রে অভিনয় করেছেন জুন মালিয়া। এখান থেকেই শুরু হয় টুকুর হার মানার গল্প। টুকুকে সোয়টার বোনানো শেখাতে এগিয়ে আসেন টুকুর মাসি গৌরি সেন তথা শ্রীলেখ মিত্র। সমস্ত গল্পে টুকুর বিশেষ বন্ধুর চরিত্রে দেখা যাবে পাবলো তথা সৌরভ দাসকে। যার নানা সহোযোগীতায় সোয়েটারের গল্প এগোবে টুকুর হাত ধরে।

 

শেষ পর্য‌ন্ত টুকু কি পারবে সোয়েটার বুনতে? পারবে শাশুড়ির কথা রাখতে? হবে কি টুকুর বিয়ে? তা জানতে অপেক্ষা করতেই হবে ছবি মুক্তির দিন অব্দি। মার্চের শেষে মুক্তি পাবে সোয়েটার। ছবির বেশির ভাগ শুটিং হয়েছে দার্জিলিঙে বাকিটা কলকাতায়। সঙ্গীত পরিচালনায় আছেন অনিন্দ চট্টোপাধ্যায় ও শংকর ভট্টাচার্য। লেবেল সেভেন রেস্তোরায় ট্রেলার মুক্তির দিন উপস্থিত ছিলেন ইশা সাহা, শ্রীলেখা মিত্র, জুন মালিয়া, সৌরভ দাস, অনিন্দ্য চ্যাটার্জিসহ আরও অনেকে।

ট্রেলার মুক্তির দিন ইশা বললেন, ছবিতে আমার চরিত্রের নাম টুকু। সে খুব সহজ সরল একটা মেয়ে। কিন্তু, কোনো কাজই পারে না। তবে এই ছবিটার সঙ্গে অনেক নস্টালজিয়া জড়িয়ে রয়েছে। বাঙালির সেই নস্টালজিয়া মাথা চাড়া দিয়ে উঠবে। কারণ এখন কারো আর সময় নেই সোয়েটার বোনার।

শ্রীলেখা মিত্র বললেন, ছবিতে গৌরি সেনের চরিত্রটা একেবারেই আলাদা। সে স্কুলে পড়ায় আর সোয়েটার বোনানো শেখায়। তার চোখে বেঁচে থাকার মানে একটু অন্যরকম। তার জীবনে একজন সুন্দর দেখতে স্বামী আছে, যার সঙ্গে ও খুব ভালো আছে। ছোটো ছোটো ছেলেমেয়েদের সোয়েটার বোনানোর শিক্ষা দিয়ে সে জীবনে সৎ পথে অবিচল থাকার বার্তা দিয়ে চায়। 

সৌরভ বললেন, "আমার চরিত্রের নাম পাবলো। পুরো ছবিতে ইশার যেই জার্নি, সেটা এই ছেলেটিই নিয়ন্ত্রণ করবে। কিন্তু, শেষ অবধি ছেলেটি ইশার জন্য যা কিছু নির্ধারণ করেছিল ইশা সবকিছু ঘেঁটে দেয়। এক কথায় বলতে গেলে এই ছবিতে টুকুকে এগিয়ে দেওয়া বা পিছিয়ে দেওয়া পুরোটাই এই পাবলো চরিত্রটি করে।"

এ সম্পর্কিত আরও খবর