দিতির স্মরণে বিএফডিসিতে দোয়ার আয়োজন

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-24 22:10:06

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী প্রয়াত চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতি। আজ (২০ মার্চ) তার তৃতীয় মৃত্যুবার্ষিকী। ২০১৬ সালের এই দিনে মাত্র ৫১ বছর বয়সে ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

কিংবদন্তি এই অভিনেত্রীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (২০ মার্চ) বাদ আসর বিএফডিসির শিল্পী সমিতির আর্টিস্ট স্টাডি রুমে বিশেষ দোয়ার আয়োজন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি।

১৯৬৫ সালের ৩১ মার্চ সোনারগাঁওয়ে জন্ম গ্রহণ করেন দিতি। এরপর ১৯৮৪ সালে ঢালিউডে পা রাখেন তিনি। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ছিল উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। কিন্তু ছবিটি মুক্তি পায়নি। তারপরও হতাশ হয়ে থেমে থাকেননি তিনি। আজমল হুদা মিঠু পরিচালিত ‘আমিই ওস্তাদ’ ছবির মধ্য দিয়ে শুরু হয় তার ক্যারিয়ার।

এরপর এক এক করে প্রায় প্রায় দুই শতাধিক ছবিতে কাজ করেছেন প্রয়াত এই অভিনেত্রী। চলচ্চিত্রের পাশাপাশি বেশ কিছু নাটকেও অভিনয় করেছেন। পরিচালনাও করেছেন কয়েকটি নাটক।

তার অভিনীত উল্লেখ্যযোগ্য ছবির মধ্যে রয়েছে, ‘হীরামতি’, ‘মাটির ঠিকানা’, ‘উছিলা’, ‘দুই জীবন’, ‘ভাই বন্ধু’, ‘লেডি’, ‘ইন্সপেক্টর’, ‘খুনের বদলা’, ‘আজকের হাঙ্গামা’, ‘স্নেহের প্রতিদান’, ‘শেষ উপহার’, ‘চরম আঘাত’, ‘কালিয়া’, ‘স্বামী-স্ত্রী’, ‘মেঘের কোলে রোদ’ ও ‘জোনাকির আলো’ ইত্যাদি।

এ সম্পর্কিত আরও খবর