৮টি ছবি রপ্তানি ও ২টি ছবি আমদানির অনুমোদন

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-30 07:06:24

বাংলাদেশের ৮টি ছবি রপ্তানি করা হবে ভারতের কলকাতায় এবং কলকাতা থেকে বাংলাদেশে আমদানি করা হবে দুটি ছবি। গত ১৯ মার্চ দুপুরে তথ্য মন্ত্রণালয়ে চলচ্চিত্র আমদানি ও রপ্তানি সুপারিশ কমিটির সভা অনুষ্ঠিত হয়। সেখানে কমিটির সকল সদস্যের অনুমতিক্রমে ছবিগুলো আমদানি ও রপ্তানির অনুমোদন দেওয়া হয়।

প্রায় তিন মাস পর বাংলাদেশ ও কলকাতার ছবি আমদানি-রপ্তানির সুপারিশের বিষয়টি অনুমোদন দেওয়া হলো। অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন আমদানি-রপ্তানি সুপারিশ কমিটির সদস্য ও চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

তিনি জানান, বাংলাদেশের ৮টি ছবি কলকাতায় রপ্তানি ও ভারতের দুটি ছবি বাংলাদেশে আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।

এগুলোর মধ্যে বাংলাদেশের ছবি হচ্ছে, ‘ফিফটি ফিফটি লাভ’, ‘পাংকু জামাই’, ‘দাগ হৃদয়ে’, ‘জান্নাত’, ‘শাহেনশাহ’, ‘বয়ফ্রেন্ড’, ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্ল্যা মাইয়া’ ও ‘ধূসর কুয়াশা’। অন্যদিকে ভারতের দুটি ছবি হচ্ছে, ‘বচ্চন’ ও ‘থাই কারি’।

এদিকে অনেক আগেই ভারত থেকে আমদানির জন্য ‘বচ্চন’ ও রপ্তানির জন্য ‘জান্নাত’, ‘ফিফটি ফিফটি লাভ’, ছবিগুলোর জন্য আবেদন করেছিলেন আমদানি-রপ্তানিকারক প্রতিষ্ঠান ইন উইন এন্টারপ্রাইজ।

প্রতিষ্ঠানের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ জানান, দেরিতে ছবি মুক্তির পক্ষে না আমরা। কারণ দেখা যায় কলকাতায় একটি ছবি অনেক আগে মুক্তি পেয়েছে তার অনেক পরে বাংলাদেশে মুক্তি পাচ্ছে এতে করে দর্শক ছবি দেখার আগ্রহ হারিয়ে ফেলে। তাই আমরা চাই একটি নতুন ছবি কলকাতায় যেদিন মুক্তি পাবে, আমদানিতে বাংলাদেশের প্রেক্ষাগৃহেও সেদিন মুক্তি পাবে। তাহলে কেউই ক্ষতিগ্রস্ত হবে না বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর