‘আলফা’ আসছে ২৬ এপ্রিল

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-25 18:19:42

অবশেষে বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে প্রখ্যাত নির্মাতা নাসির উদ্দীন ইউসুফের বহুল প্রতীক্ষিত ছবি ‘আলফা’। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ‘গেরিলা’র প্রায় আট বছর পর প্রেক্ষাগৃহে আসছে গুণী এই নির্মাতার নতুন ছবি। আগামী ২৬ এপ্রিল মুক্তি পাবে বলে নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড।

ইতোমধ্যে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য সার্ক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর জন্য বাংলাদেশ থেকে পাঠানো পাঁচটি ছবির তালিকায় আছে ‘আলফা’। সেখানে প্রদর্শনের আগেই দেশের দর্শকরা এটি দেখতে পারবেন। ইমপ্রেস টেলিফিল্মের কনসালট্যান্ট (ফিল্ম) নির্মাতা আবু শাহেদ ইমন এসব তথ্য জানান।

তৃতীয় বিশ্বের একজন শহুরে নাগরিককে কেন্দ্র করেই ‘আলফা’র গল্প। এখানে ফুটে উঠেছে যান্ত্রিক শহরের বাস্তবতার সঙ্গে মানিয়ে নেওয়া ও অন্তর্দ্বন্দ্ব নিয়ে বেঁচে থাকা এক চিত্রশিল্পীর জীবন।

ছবিটির মূল চরিত্রে অভিনয় করেছেন আলমগীর কবির ও দোয়েল ম্যাশ। এছাড়া পরিচিত মুখ হিসেবে থাকছেন অভিনেতা এটিএম শামসুজ্জামান। এতে আরও অভিনয় করেছেন হীরা চৌধুরী, ইশরাত নিশাত, মোস্তাফিজ নূর ইমরান, ভাস্কর রাসাসহ মঞ্চের একঝাঁক কর্মী।

ফরিদুর রেজা সাগর ও এশা ইউসুফ প্রযোজিত ‘আলফা’র কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন নাসির উদ্দীন ইউসুফ। সম্পাদনায় ক্যাথরিন মাসুদ।

এ সম্পর্কিত আরও খবর