উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়া হতে পারে সুবীর নন্দীকে

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-31 10:23:43

দেশবরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন। তার শারীরিক অবস্থা আগের চেয়ে একটু উন্নতির দিকে। গুণী এই শিল্পীর কিডনি, রক্তচাপ, ডায়াবেটিস এখন স্বাভাবিক পর্যায়ে আছে। তবে হৃৎপিণ্ডের অবস্থা বেশ জটিল। তাই উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত বিদেশে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

জানা গেছে, সিএমএইচে সুবীর নন্দীর জন্য গঠিত চিকিৎসক বোর্ড পরীক্ষা-নিরীক্ষা শেষে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) তার পরিবারকে বিদেশে নেওয়ার ব্যাপারে গুরুত্বারোপ করেন।

গুরুতর অসুস্থ অবস্থায় গত ১৪ এপ্রিল রাতে সিএমএইচে ভর্তি করা হয় সুবীর নন্দীকে। পরে হার্ট অ্যাটাক হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। এখনও একই অবস্থায় আছেন তিনি।

১৯৭০ সালে ঢাকা রেডিওতে প্রথম রেকর্ডিংয়ের মধ্য দিয়ে গানের জগতে আসেন সুবীর নন্দী। ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন তিনি। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রে তার কণ্ঠে অসংখ্য গান জনপ্রিয় হয়েছে।

চলচ্চিত্রে ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ ছবিতে প্রথম গান করেন সুবীর নন্দী। প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। চলতি বছর সংগীতে অবদানের জন্য তাকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করা হয়।

সুবীর নন্দীর প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিস্কো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে ১৯৮১ সালে। তিনি দীর্ঘদিন চাকরি করেছেন ব্যাংকে।

এ সম্পর্কিত আরও খবর