লাইফ সাপোর্টে এটিএম শামসুজ্জামান

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 13:46:15

লাইফ সাপোর্টে রাখা হয়েছে বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা এটিএম শামসুজ্জামানকে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল ৪টার দিকে তাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়। বার্তা২৪.কমকে এই তথ্য নিশ্চিত করেন বর্ষীয়ান এই অভিনেতার মেয়ে কেতুকি।

কেতুকি জানান, মঙ্গলবার দুপুর থেকে তার বাবার (এটিএম শামসুজ্জামান) শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরে ডাক্তারের পরামর্শে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

পেটের সমস্যা নিয়ে গত ২৬ এপ্রিল রাতে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি হন এটিএম শামসুজ্জামান। পরে ২৭ এপ্রিল দুপুরে তার অস্ত্রোপচার করা হয়।

অস্ত্রোপচারের পর ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছিল এটিএম শামসুজ্জামানকে। কিন্তু তার শারীরিক অবস্থার দ্রুত উন্নতি হওয়ায় রোববার (২৮ এপ্রিল) সকালে তাকে বেডে স্থানান্তর করা হয়।

এটিএম শামসুজ্জামানের চলচ্চিত্র জীবনের শুরু ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে। প্রথম কাহিনি ও চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন ‘জলছবি’ ছবিতে। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন। প্রথম দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন তিনি।

অভিনেতা হিসেবে চলচ্চিত্র পর্দায় আগমন ১৯৬৫ সালের দিকে। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন তিনি। আজও তিনি দর্শকের কাছে নন্দিত।

এ সম্পর্কিত আরও খবর