অক্ষয়ের জাতীয় পুরস্কারও প্রশ্নবিদ্ধ

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 02:14:45

বেশ কিছুদিন ধরেই খবরের শিরোনামে রয়েছে অক্ষয় কুমারের নাম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎকারের পর থেকে সমালোচিত হতে হচ্ছে বলিউডের এই অভিনেতাকে। ২৯ এপ্রিল লোকসভা নির্বাচনে মুম্বাইয়ে ভোট না দেওয়া নিয়েও কটাক্ষের শিকার হয়েছেন তিনি।

প্রথমে শোনা গিয়েছিল অক্ষয় কুমার কানাডার নাগরিক। আর সেই কারণেই তিনি ভোট দিতে পারেননি। এরপরই অক্ষয়ের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে সকলে। এ নিয়ে এখনও চলছে নানা তর্ক-বিতর্ক।

এই বিতর্কের মধ্যেই এবার অক্ষয় কুমারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন। একজন কানাডিয়ান নাগরিক কিভাবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে পারে এমন প্রশ্ন করে ‘আলিগর’ ছবির চিত্রনাট্যকার আশরানি টুইটারে লিখেছেন- “এটি খুব গুরুত্বপূর্ণ একটি প্রশ্ন। একজন কানাডিয়ান নাগরিক কি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে পারেন? ২০১৬ সালে সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার ঘরে তুলেছিলেন অক্ষয়। যেখানে আমরা ভেবেছিলাম ‘আলিগর’ ছবির জন্য হয়তো সেরা অভিনেতার পুরস্কারটি যাবে মনোজ বাজপেয়ির হাতে। যদি অক্ষয় কুমারের বিষয়টি নিয়ে জুরি/মন্ত্রণালয় কোনো ভুল করে থাকেন, তাহলে কী আমরা সেরা অভিনেতা বাছাইয়ের জন্য পুণরায় ভোট করবো?”

এদিকে, আশরানির টুইটের জবাব দিয়ে ‘রইস’র নির্মাতা ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার জুরি বোর্ডের সদস্য রাহুল ধোলাকিয়া লিখেছেন- বিদেশি নাগরিকরা ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে পারেন। এটি আইনী ও বৈধ।

বেশ কয়েকটি ছবির কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন অক্ষয় কুমার। এর মধ্যে রয়েছে ‘সূর‌্যবংশী’, ‘হাউসফুল ফোর’, ‘গুড নিউজ’ এবং ‘মিশন মঙ্গল’।

এ সম্পর্কিত আরও খবর