ছেলে ৫৩ বছর, মায়ের বয়স ৪৪!

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-09-01 10:19:15

বলিউড সুপারস্টার সালমান খানের ‘ভারত’ দেখতে দর্শকরা সিনেমা হলে হুমড়ি খেয়ে পড়েছেন। সমালোচকরাও এর ভূয়সী প্রশংসা করেছে। ছবিটিতে তার বিপরীতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। আর ৫৩ বছর বয়সী সল্লুর মায়ের ভূমিকায় ছিলেন সোনালি কুলকার্নি। মজার বিষয় হলো, এই অভিনেত্রীর বয়স ৪৪ বছর! এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে অনেকে নানান মন্তব্য করেছে। তবে বয়সে বেশি নায়কের মায়ের চরিত্রে কাজ করায় অস্বাভাবিক কিছু দেখছেন না তিনি।

সোনালি কুলকার্নি বলেছেন, “যে চরিত্রে অভিনয় করি তা বাছাই করি আমি। নিজের করা সব চরিত্রের কথা গর্ব নিয়ে বলতে পারি। তবে এটা ঠিক, দর্শক ও সমালোচকদের মতামত আমাকে ছুঁয়ে যায়। এখানে জানিয়ে রাখতে চাই, ‘মিশন কাশ্মির’ ছবিতে হৃতিক রোশনকে দত্তক নিয়েছে এমন মায়ের চরিত্রে কাজ করেছি ২০০০ সালে। তখন আমার বয়স ছিল কিন্তু ২৫ বছর!”

দর্শক মন্তব্য প্রসঙ্গে সোনালির কথায়, ‘তারা অবশ্যই বলবেন। তারা পুরোপুরি ঠিক কথাই বলেন। তবে তাদের সব কথাই যেন সমালোচনা না হয়ে দাঁড়ায়। এ ছবির গল্প শুনে আমার দারুণ লেগেছে। তাই সালমানের তরুণ সময়ের মা হতে আপত্তি করিনি। আমার তো মনে হয়, পর্দায় আমাদের মানিয়েছে।’

ভারত ছবির দৃশ্যে ভারত ছবিতে সোনালি ও সালমান খান, ছবি: সংগৃহীত

 

সোনালি জানাতে ভোলেননি, ‘ভারত’ ছবিতে সালমানের সঙ্গে কাজের অভিজ্ঞতা চমৎকার ছিল। তিনি বলেন, ‘সালমান বড় মনের চমৎকার একজন মানুষ। তার পেশাদারিত্ব মুগ্ধ হওয়ার মতো। তিনি অনেক বড় তারকা, তাই তাকে ঘিরে সংলাপ বলার ব্যাপারে নানান কথাই শোনা যায়। এ কারণে কিছুটা নার্ভাসই ছিলাম বলবো। কিন্তু কাজ করে দেখলাম উল্টো পরামর্শের জন্য আমার কাছে এসেছেন তিনি। কোনও অহংকার দেখিনি তার মধ্যে। সুপারস্টারের ভাব নিয়ে চলতে কখনও দেখিনি তাকে।’

আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ মুক্তি পায় এবারের রোজার ঈদের দিন। ইতোমধ্যে শুধু ভারতেই এটি আয় করেছে ১৭৩ কোটি ৮৫ লাখ রুপি। আর বিশ্বের বিভিন্ন দেশের আয় মিলিয়ে অঙ্কটা দাঁড়িয়েছে ২৫৫ কোটি ৫৮ লাখ রুপি।

এ সম্পর্কিত আরও খবর