বলিউড ছেড়ে দিলেন জায়রা

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 21:31:28

নীতেশ তিওয়ারি পরিচালিত ‘দঙ্গল’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন জায়রা ওয়াসিম। ছবিটিতে মিস্টার পারফেকশনিস্ট আমির খানের মেয়ের চরিত্রে অভিনয় করে দারুণ জনপ্রিয় অর্জন করেছিলেন তিনি। সেই সঙ্গে বক্স অফিসেও হাজার কোটি রুপির ব্যবসা করেছিল তারা অভিনীত ছবিটি।
‘দঙ্গল’-এর পর জায়রা ওয়াসিমকে দেখা গিয়েছিল ‘সিক্রেট সুপারস্টার’ ছবিতে। এখানেও এই তারকা সহশিল্পী হিসেবে পেয়েছিলেন আমির খানকে। এটিও ভালো ব্যবসা করেছিলো বক্স অফিসে।

ভালোই যাচ্ছিল জায়রা ওয়াসিমের ক্যারিয়ারা। কিন্তু হঠাৎ করে এই ছোট তারকা বলিউড ইন্ডাস্ট্রি ছাড়ার ঘোষণা দিয়েছেন।

শনিবার (২৯ জুন) বলিউড ইন্ডাস্ট্রি ছাড়ার ঘোষণা দিয়ে জায়রা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন- ‘পাঁচ বছর আগে একটি সিদ্ধান্ত নিয়েছিলাম যা আমার জীবন বদলে দিয়েছিল। বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখার পর সফলতার দরজাগুলো যেন আমার জন্য খুলতে থাকে। জনসাধারণের মনযোগের প্রধান প্রার্থী হতে শুরু করেছিলাম আমি। সেই সঙ্গে তরুণ-তরুণীদের রোল-মডেলও হয়ে গিয়েছি। আজ আমি পাঁচ বছর পূর্ণ করলাম। কিন্তু আমি স্বীকার করতে চাই আমি এই পরিচয় ও কাজে খুশি নই। কারণ বেশ কিছুদিন ধরেই মনে হচ্ছে যেন অন্য কাউকে পরিণত হওয়ার জন্য আমি সংগ্রাম করে যাচ্ছি।’
যোগ করে জায়রা আরও বলেন- ‘চলচ্চিত্রের নতুন জীবনধারার সঙ্গে মানিয়ে নিতে সময়, শ্রম ও আবেগের কমতি রাখিনি। কিন্তু ধীরে ধীরে কিছু বিষয় বুঝতে শুরু করেছি। আমার সেই উপলব্ধি হলো, বলিউডে আমি মানিয়ে যেতে পারলেও এটা আমার জায়গা না। এই জায়গাটি আমাকে অনেক ভালোবাসা, অনুপ্রেরণা ও সহযোগিতা দিয়েছে। কিন্তু এটি আমাকে অজ্ঞতার পথে পরিচালিত করছিল। আমি আমার ইমান থেকে সরে গিয়েছিলাম। আমি যখন আমার ইমানের সঙ্গে ধারাবাহিকভাবে হস্তক্ষেপ করে এমন পরিবেশে কাজ চালিয়ে যাচ্ছিলাম, তখন আমার ধর্মের সঙ্গে আমার সম্পর্কগুলোও হুমকির সম্মুখিন হচ্ছে।’
বলিউড ইন্ডাস্ট্রিতে অভিষেক হওয়ার পরপরই সমালোচনার মুখে পড়তে হয়েছিল জায়রা ওয়াসিমকে। ‘দঙ্গল’-এর জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তোলার পর জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুব মুফতির সঙ্গে দেখা করেছিলেন। এ কারণেও বিতর্কের মুখে পড়তে হয়েছিল তাকে। পরে অবশ্য এর জন্য ক্ষমা চেয়েছিলেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর