‘কবির সিং’ দেখার জন্য কিশোর-কিশোরীদের জালিয়াতি!

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 13:34:25

প্রযুক্তির অপব্যবহার করে আধার কার্ডে বয়স বাড়িয়ে দিচ্ছে জয়পুরের কিশোর-কিশোরী। কিন্তু কেনো?

জানা গেছে- শহিদ কাপুর অভিনীত এ-রেটেড ছবি ‘কবির সিং’ দেখার জন্যই এমনটা করছে তারা।

গত ২০ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘কবির সিং’। এরইমধ্যে বক্স অফিসে প্রায় ২০০ কোটি রুপির ব্যবসা করে নিয়েছে ছবিটি। কিন্তু শহিদ কাপুর অভিনীত এই ছবিটিকে রাখা হয়েছে ‘অ্যাডাল্ট’-এর তালিকায় অর্থাৎ যাদের বয়স ১৮ বছরের কম তারা ছবিটি দেখতে পারবেন না।

আর এখানেই ঘটেছে যতো বিপত্তি। আকাশ কুমার (ছদ্মনাম) নামে একজন জানিয়েছেন, ‘আমার এক বন্ধু এবং আমি আমাদের আধার কার্ডের ছবি তুলে সেটিকে একটি মোবাইল অ্যাপের মাধ্যমে এডিট করে আমাদের বয়স বাড়িয়ে দিয়েছি। তাই ছবিটি দেখার জন্য আমাদের কেউ আটকাতে পারেনি।’

যুবরাজ (ছদ্মনাম) নামে এক ছাত্র বলে- “আমরা ‘বুক মাই শো’ থেকে আমাদের টিকিট কিনেছি। তাই কেউ আমাদের বয়স জিজ্ঞাসা করেনি এবং কোন পরিচয়পত্রও চায়নি। এমনকি সিনেমা হলের নিরাপত্তারক্ষীও আমাদের বাঁধা দেননি। কিন্তু আমাদের স্কুল বন্ধুরা বলেছিল তাদের নাকি আটকে দেওয়া হয়েছিল। তাই আমাদের যেন এমন সমস্যায় না পড়তে হয় আগে থেকেই আমরা আধার কার্ডের ছবি তুলে সেটি অ্যাপ দ্বারা এডিট করে আমাদের বয়স বাড়িয়ে দিয়েছিলাম।”

এ বিষয়ে টিকিক বুকিং সাইট ‘বুক মাই শো’-এর পক্ষ থেকে বলা হয়েছে, ‘এ-রেটেড ছবির টিকিট বুকিংয়ের সময় পপ-আপ নামে একটি অপশন দেওয়া থাকে যেখানে বয়স জানতে চাওয়া হয়। কিন্তু সেটি অনেকেই এড়িয়ে চলে। এটি একটি অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান হওয়ায় আমরা তাদের আইডি কার্ডও চাইতে পারি না।’

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত তেলেগু ছবি ‘অর্জুন রেড্ডি’র হিন্দি সংস্করণ ‘কবির সিং’। এতে শহিদ কাপুরের বিপরীতে অভিনয় করেছেন অভিনেত্রী কিয়ারা আদভানি। ছবিটি পরিচালনা করেছেন সন্দীপ রেড্ডি ভানগা।

এ সম্পর্কিত আরও খবর