আফরান নিশো'র সঙ্গে ৩ মিনিট

ছোটপর্দা, বিনোদন

বিনোদন করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 22:44:18

ঢাকায় তীব্র গরমের পর আষাঢ় মাস পড়তেই গরমের তীব্রতা যে কিছুটা কমেছে তা সন্ধ্যায় উত্তরার ফুটপাত ধরে হাঁটতে হাঁটতে কিছুটা অনুভব করা গেল। এমন আবহাওয়ায় হাঁটতে তেমন কষ্টও লাগে না। মৃদু বাতাস গায়ে লাগিয়ে উত্তরার শুটিং হাউজে পৌঁছালাম। ঈদ নাটকের শুটিং ঘিরে শুটিং হাউজ তখন তুমুল ব্যস্ত ।

কয়েকটি শুটিং হাউজ ঘুরে একটিতে দেখা মিলনো এ সময়ের ছোট পর্দায় জনপ্রিয়তার শীর্ষে থাকা অভিনেতা আফরান নিশোর। কথা বলতে চাইলে জানালেন অপেক্ষা করতে হবে কিছুটা সময়। বলেই চলে গেলেন শট দিতে। কিছুক্ষণ পর এসে ব্যস্ত এই অভিনেতা জানালেন, এখনও অনেক শট বাকী। কথা বলবেন তবে তিন মিনিট।

তারপর...

বার্তা২৪.কম: সবার নাম আরেফিন হয় আপনার নাম কেন আফরান?

আফরান নিশো: আমার পুরো নাম হচ্ছে আহমেদ ফজলে রাব্বী নিশো। আমি যখন ২০০০ সালে মডেলিং শুরু করি তখননাম শুধুই নিশো ছিল। অনেকেই বললেন, দুই শব্দের নাম হলে ভালো হয়। তখন ভাবলাম এত বড় নাম থেকে কি নাম রাখা যায় দুই শব্দের। ফজলে নিশো, আহমেদ নিশো না কিছুই হয় না। তখন পুরো নামের সবগুলোর ইংরেজি প্রথম অক্ষর নিয়ে নাম রাখলাম আফরান, আর তো নিশো আগেই ছিল। 

বার্তা২৪.কম: প্রেমের গল্প শুনতে চাই?

আফরান নিশো: জীবনে প্রেমের কোনো সুনির্দিষ্ট সংজ্ঞা নেই। যেমন বাবা মায়ের সঙ্গে প্রেম, বন্ধুর সঙ্গে প্রেম। তুমি এখানে যে প্রেমের গল্প জানতে চাচ্ছো, সে প্রেম হচ্ছে আমার সহধর্মীনি তিশা। ও আমার প্রথম প্রেম, তার সঙ্গে ১৪ বছর প্রেম করে প্রায় ৮ বছর সংসার করছি। আমাদের একটি পুত্র সন্তান রয়েছে।

বার্তা২৪.কম: জীবনের সবচেয়ে আনন্দের সময়?

আফরান নিশো: জীবনের সবচেয়ে আনন্দের সময় অনেকগুলো। প্রথম প্রেম যেদিন আমার পুত্র সন্তান হলো, বিয়ের সময়। আসলে আমি মনে করি, এক এক জনের কাছে আনন্দের সংজ্ঞা এক এক রকম। তাই বলা যাবে না কোনটা সবচেয়ে বেশি আনন্দের সময়।

বার্তা২৪.কম: বিশেষ ভক্ত?

আফরান নিশো: আমার একবারে ছোট বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত ভক্ত আছে। তারা সবাই আমার কাছে বিশেষ ভক্ত। সবাইকে আমি সমান ভালবাসি, সবাই আমার কাছে সমান। তবে একেবারে পিচ্চি বাচ্চা যাদের বয়স ৪-৬ বছরের মধ্যে তারা আমার নাটক দেখে। আবার এই ছোট বয়সে নাটক দেখে আমাকে চিনতে পারে, যা সবচেয়ে ভালো লাগে।

বার্তা২৪.কম: প্রিয় বন্ধু?

আফরান নিশো: আমি নিজে, নাটকে বলতে গেলে ফরিদী ভাই।

বার্তা২৪.কম: প্রিয় গান?

আফরান নিশো: আমি সব ধরনের গান শুনতে পছন্দ করি।

বার্তা২৪.কম: প্রিয় কবিতা?

আফরান নিশো: এভাবে এখন বলা আসলে অনেকটা কঠিন। তবে আমি সামনে সেসব কবিতা পাই পড়ে দেখি বা শুনি।

এ সম্পর্কিত আরও খবর