বাংলাদেশের প্রথম থ্রিডি সিনেমা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 05:55:55

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে আহমদ ছফার আত্মজীবনীমূলক উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে ‘অলাতচক্র’। সিনেমাটি নির্মাণ করছেন হাবিবুর রহমান। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল ও জয়া আহসান।

২০১৭-২০১৮ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া এই সিনেমাটির শুটিং শেষ হয়েছে গত সপ্তাহে। শিগগিরই শুরু হবে সম্পাদনার কাজ। ছবিটি প্রসঙ্গে কলকাতার একটি গণমাধ্যমে জয়া আহসান জানিয়েছেন, “অলাতচক্র’ হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম থ্রিডি সিনেমা। যার থ্রিডি শুটের দায়িত্বে ছিল মুম্বাইয়ের একটি দল।”

জয়া আহসানের এমন তথ্যের পর বার্তাটোয়েন্টিফোর.কমকে সিনেমাটির পরিচালক হাবিবুর রহমান বলেন, “পুরো সিনেমার দৃশ্যধারণ করা হয়েছে থ্রিডি ক্যামেরায়। এর আগে বাংলাদেশের কোন সিনেমায় এমনটি করা হয়নি। এটি হতে যাচ্ছে দেশের প্রথম থ্রিডি সিনেমা। আহমদ ছফার গল্পে যেভাবে কলকাতার বর্ণনা হয়েছে, সেভাবে সেট সাজিয়ে সেই অংশের দৃশ্য ধারণ করা হয়েছে বাংলাদেশে। আর এই পুরো কাজগুলো করেছে মুম্বাইয়ের একটি দল।”

মুক্তিযুদ্ধের সময়ে কলকাতায় শরণার্থী হিসেবে আশ্রিত এক লেখক ও ক্যানসারে আক্রান্ত এক মেয়ের সম্পর্কের গল্প নিয়ে নির্মাণ করা হয়েছে ‘অলাতচক্র’। জয়া-রুবেল ছাড়াও সিনেমাটিতে আরও রয়েছেন- মামুনুর রশীদ, আজাদ আবুল কালাম, শিল্পী সরকার অপু, শফিউল আলম বাবু, নুসরাত জাহান জেরী।

এ সম্পর্কিত আরও খবর