ফের ভুল করলেন নোবেল

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-22 09:28:14

ভারতীয় চ্যানেল জি বাংলায় প্রচারিত গানের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‌‌‘সা রে গা মা পা’-এর মাধ্যমে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন মাঈনুল আহসান নোবেল। জনপ্রিয়তার পাশাপাশি হয়েছেন সমালোচিতও।

নোবেল প্রথম সমালোচনায় আসেন ‘সা রে গা মা পা’তে প্রিন্স মাহমুদের কথা ও সুরে জেমস এর বাবা গান গেয়ে। সেসময় গানের গীতিকার ও সুরকারের নাম না বলে বির্তকে জড়ান এই গায়ক। এমন ভুলের জন্য অবশ্য প্রিন্স মাহমুদের কাছে ক্ষমাও চেয়েছিলেন নোবেল।

শনিবার (১৩ জুলাই) আবার সেই একই ভুল করলেন নোবেল। গতকালের প্রচারিত পর্বে নোবেল হাসানের গাওয়া জনপ্রিয় ‘এতো কষ্ট কেন ভালোবাসায়’ গানটি গেয়েছেন ‘সা রে গা মা পা’র মঞ্চে। কিন্তু গানের শুরুতে তিনি গানটিকে পরিচয় করিয়ে দিয়েছেন টুলু-হাসানের ব্যান্ডের গান অর্থাৎ ‘আর্ক’ ব্যান্ডের গান হিসেবে। অথচ হাসানের এই গানটি ‘আর্ক’ ব্যান্ডের গান নয়। গানটি ১৯৯৮ সালে প্রিন্স মাহমুদের মিক্স অ্যালবাম ‘শেষ দেখা’-এ গেয়েছিলেন হাসান।

নোবেলের এমন ভুলের পর প্রিন্স মাহমুদ নিজের ফেসবুকে লিখেছেন, “দুঃখিত, ‘এতো কষ্ট কেন ভালবাসায়’ আর্ক ব্যান্ডের গান না। এটি ১৯৯৮ এ রিলিজ হওয়া আমার কথা ও সুরে আমার মিক্স অ্যালবাম ‘শেষ দেখা’র গান, হাসান গেয়েছিল।’

নোবেলের এমন ভুলের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনা। কেউ কেউ বলছেন, নোবেল যে গানটি গাইতে যাবেন তার আগে গানটি সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া প্রয়োজন। কলকাতার মঞ্চে বাংলাদেশের গানকে ভুলভাবে উপস্থাপন করা শোভনীয় নয়। এই আলোচনার বাইরে ‘সা রে গা মা পা’র মঞ্চে নোবেলের গান শুরু করার আগে শিল্পীদের নাম বলার স্টাইল নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনা।

এসব ব্যাপার নিয়ে কথা বলতে নোবেলের মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে তার সাড়া পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও খবর