সাভারের অলিগলিতে মোশাররফ করিম

ছোটপর্দা, বিনোদন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 05:28:40

পথে চলতি মানুষদের হঠাৎ চোখ কপালে। সাইকেলে চেপে থাকা মানুষটি কে? কৌতুহল কাটতে অবশ্য সময় লাগেনা। মাথার ওপর ড্রোন, ফ্রেমে ধরে রাখা দুটি ক্যামেরা আর লাইট। পরিচালকের অ্যাকশন শব্দে সাইকেলে চেপে বসেন মোশাররফ করিম। গলির পাশে দোতলা বাড়ির ছাদের আড়াল থেকে চিরকুটের মতো প্রেমপত্র ছুড়ে মারেন সাফা কবির। 

এমন দৃশ্যের প্রস্তুতি আর অভিনয় থেকে শুরু করে পরিচালকের ওকে নেক্সট শর্টের আওয়াজে ভিড় বাড়তে থাকে। তপু খানের পরিচালনায় ঈদের বিশেষ নাটক 'ডিল ডান কালাঁচান' নাটকের শুটিংয়ের সুবাদে মোশাররফ করিম ও সাফা কবিরের প্রেম ভালোবাসার রসায়ন এভাবেই সাভারের স্থানীয়রা দেখছিলেন।

কেউ পাশে দাড়িয়ে নাটকের শুটিং দেখছেন আবার কেউ সেফলি তোলার আবদার নিয়ে হাজির হচ্ছে। কাউকে ফিরিয়েও দিচ্ছেন না। বেশ সাদরে কাছে টেনে নিয়ে সেলফি তুলে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন তিনি। পুরান ঢাকা মতো সরু অলিগলি আর পুরান দিনের বাড়িঘরে সজ্জিত ঐতিহ্যের নগরী বলে পরিচিত সাভারের দক্ষিণপাড়া মহল্লার বিভিন্ন স্পটে চলছে এই নাটকের শুটিং।

শুটিংয়ের ফাঁকে মোশাররফ করিম 

 

নাটকে পেশায় মোশাররফ করিম দলিল লেখক হলেও তার ভবিষ্যৎবাণী ফলে যায় শতভাগ। এভাবেই এলাকায় ‘বাজীগর’ হিসেবে পরিচিতি পায় তার চরিত্র। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প।

নাটকে মোশারফ করিমের বিপরীতে প্রথমবারের মতো জুটি বেধেছেন সাফা কবির।

মোশারফ করিম  বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, প্রথম বার সাভারে শুটিং করছি।অসাধারণ জায়গা। মনে হয় এখানেই ঘরবাড়ি বানিয়ে থাকি। বিশেষ করে এখানকার মানুষগুলো চমৎকার। বিভিন্ন সেটে শুটিংয়ের প্রয়োজনে তারা যে ধরনের সহযোগিতা করেছেন তা সত্যিই প্রশংসার।

সাফা কবির ও মোশাররফ করিম 

 

সাফা কবির  বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, তপু খানের অসাধারণ গল্প ও লোকেশনে নাটকটিতে অভিনয় করতে পেরে খুব ভালো লাগছে। মোশারফ করিমের সাথে জুটি বেঁধে অভিনয় করায় শুটিং সময়টাও দারুণ উপভোগ করছি। আশা করি দর্শকদের ভালো লাগবে।

নির্মাতা তপু খান বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, সাভারে আমি দীর্ঘ ছয় বছর কাটিয়েছি। গল্পের প্রয়োজনে  সাফা কবির ও মোশারফ করিমকে যুক্ত করা হয়েছে। নাটকে আরও অভিনয় করেছেন স্মরণ সাহা। আসছে ঈদে নাটকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচারিত হবে।

 

এ সম্পর্কিত আরও খবর