তিশার '#মি টু'

ছোটপর্দা, বিনোদন

  বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-14 23:36:20

যৌন নির্যাতন বিরোধী আন্দোলনে গেল কয়েকমাস আগে উত্তাল হয়েছিল হলিউড ও বলিউড। সামাজিক যোগাযোগ মাধ্যমে আন্দোলনটির পরিচিতি পায় হ্যাশট্যাগে ‘মিটু মুভমেন্ট’ নামে।

এবার বাংলাদেশেও এই হ্যাশট্যাগে ‘মিটু মুভমেন্ট’ নিয়ে মুখ খুলছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। তবে বাস্তবে নয় নাটকের মাধ্যমে। মেজবাহউদ্দিন সুমনের রচনায় সাজ্জাদ সুমন নির্মাণ করেছেন ‘#মি টু’ নামের একটি নাটক। সেখানে অনিমিতা নামের একটি মেয়ের চরিত্রে অভিনয় করছেন তিশা।

নাটকটি প্রসঙ্গে তিশা বলেন, 'নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে চলমান যে প্রতিবাদ-তা নিয়েই এই নাটক। নাটকটি দেখে অন্তত কোনো মেয়ে যেন তার সঙ্গে ঘটে যাওয়া হয়রানির বিরুদ্ধে সোচ্চার হতে পারে, বিচারের জন্য আওয়াজ তুলতে পারে।'

সাজ্জাদ সুমন বলেন, ‘সমাজে নারীরা বিভিন্নভাবে হ্যারেজমেন্টের শিকার হচ্ছেন। পত্রিকার পাতা খুললেই ধর্ষণ, হয়রানির খবর পাই। এসব থেকে বাঁচতে স্ব স্ব ক্ষেত্রে নারীদের রুখে দাঁড়ানোর গল্পই হচ্ছে ‘#মি টু’।'

১৯৫২ এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত নাটকটি আসছে ঈদে চ্যানেল আই'য়ে প্রচারিত হবে। তিশা ছাড়াও নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহিদুজ্জামান সেলিম, লুৎফুর রহমান জর্জ, শিমুল মোস্তফা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর