‘ম্যানেজ মকবুল’ হয়ে আসছেন জাহিদ হাসান

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 15:40:26

মকবুলের সবই ভালো শুধু একটি জিনিস ছাড়া। তার শুধু বাগড়া দেওয়ার অভ্যাস। এলাকায় নির্বাচনের গন্ধ পেলেই, প্রার্থী হিসেবে দাঁড়িয়ে পড়বে সে। হোক সেটি পাড়ার ক্লাব কিংবা এলাকার মেম্বার নির্বাচন।

সব নির্বাচনে প্রার্থী হিসেবে হাজির সে। এমনকি অবিবাহিত মকবুল স্কুলের অভিভাবক নির্বাচনেও দাঁড়িয়ে পড়েন। নির্বাচনে দাঁড়িয়ে বাগড়া দেওয়াটা মকবুলের স্বভাব এবং অনেকটা ব্যবসার মতো। মূলত বাগড়া দিয়ে কিছু সুবিধা আদায়ের জন্য কাজটা করে সে।
ফলে বাগড়া দিলেও মকবুল নিজেকে ম্যানেজ করার রাস্তা খোলা রাখে। তাই তাকে ম্যানেজ করা কঠিন কিছু না। প্রথমদিকে একটু গাইগুই করে। নিজের দাম বাড়িয়ে নেয়। তারপর এক পর্যায়ে ম্যানেজ হয়ে যায়। বাগড়ার গুরুত্ব অনুযায়ী মকবুলকে খুশি করে দিলেই হাসি মুখে বসে পড়ে সে।

মকবুলের ম্যানেজ ব্যবসা ভালোই চলছিলো। কিন্তু এক পর্যায়ে এসে ঘুরে যায় পরিস্থিতি। যে মকবুলকে সবাই ম্যানেজ করতে ব্যস্ত হতো সেই মকবুলই উল্টো সবাইকে ম্যানেজ করতে উঠে পড়ে লাগে। কিন্তু কেন...?
এমনই এক মজার গল্প নিয়ে নির্মিত হয়েছে ঈদের বিশেষ ধারাবাহিক নাটক ‘ম্যানেজ মকবুল’।

৭ পর্বের এই নাটকটি লিখেছেন কথাসাহিত্যিক পলাশ মাহবুব। পরিচালনা করেছেন সাজ্জাদ সুমন। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।
এছাড়াও আছেন অপর্ণা ঘোষ, আরফান আহমেদ, কাজী উজ্জ্বল, হিমে হাফিজ, সুখী সহ অনেকে।

ঈদের দিন থেকে ঈদের ৭ম দিন পর্যন্ত প্রতিদিন বেলা ২টায় আরটিভিতে প্রচারিত হবে ‘ম্যানেজ মকবুল’ নাটকটি।

এ সম্পর্কিত আরও খবর