দুই কারণে আনন্দিত জয়া

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 11:25:16

এক বছর বিরতি দিয়ে ফের ভারতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে জয়া আহসানের সিনেমা। কৌশিক গাঙ্গুলী পরিচালিত এবং জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’ গত বছর সেরা আঞ্চলিক ভাষার সিনেমা হিসেবে ভারতের ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিল।

শুক্রবার (৯ আগস্ট) ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সেরা বাংলা সিনেমা হিসেবে ঘোষণা করা হয়েছে জয়া আহসান অভিনীত ও সৃজিত মুখার্জি পরিচালিত ‘এক যে ছিল রাজা’ ছবির নাম।

এ প্রসঙ্গে জয়া আহসান ফেসবুকে নিজের অভিমত প্রকাশ করেছেন। জয়া বলেন, ‌“সৃজিত মুখার্জি পরিচালিত ‘এক যে ছিল রাজা’ এ বছর সেরা বাংলা ছবি হিসেবে ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। দুটো কারণে এটি আমার কাছে এক বিরাট আনন্দের খবর হয়ে এসেছে। ২০১৭ সালে এ পুরস্কার পেয়েছিল কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’। আমি সে ছবির অন্যতম মুখ্য চরিত্রে ছিলাম। এ বছরের পুরস্কৃত ছবি ‘এক যে ছিল রাজা ছবি’তেও আমি অভিনয় করেছি। দ্বিতীয় আনন্দের বিষয় হলো, এ ছবির প্রেক্ষাপট বাংলাদেশের ভাওয়াল অঞ্চল। গবেষক দলের অংশ হিসেবে ছবিটিতে ভাওয়ালের স্থানীয় বাংলা উচ্চারণের ভঙ্গিমা নিয়ে আসার কাজটিতে আমি যুক্ত ছিলাম। কাকতালীয়ভাবে দুটো ছবির প্রেক্ষাপটই যে বাংলাদেশ, এটি আমার আনন্দের মাত্রা পূর্ণতর করেছে। ‘এক যে ছিল রাজা ছবি’র প্রযোজনা সংস্থা এসভিএফ এবং ছবির পুরো টিমকে আন্তরিক অভিনন্দন।’

আরও পড়ুন: ভারতে ফের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল জয়ার ছবি

এ সম্পর্কিত আরও খবর