পাকিস্তানে গান গেয়ে নিজ দেশে নিষিদ্ধ মিকা সিং

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2024-01-02 20:54:56

কিছুদিন আগে কাশ্মীর ইস্যুতে ভারতীয় সিনেমা নিষিদ্ধের ঘোষণা দিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তথ্য উপদেষ্টা ফেরদৌস আশিক আওয়ান বলেছিলেন, ‘পাকিস্তানের সবাই কাশ্মীরের পাশে দাঁড়িয়েছে। কাশ্মীরের জনগণের প্রতি পূর্ণ একাত্মতা পোষণ করে আমরা ভারতের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছি। সে হিসেবে পাকিস্তানের সিনেমা হলগুলোতে এখন থেকে কোনো ভারতীয় সিনেমা চালানো হবে না।’

এরইমধ্যে পাকিস্তানি এক ভক্তের বিয়েতে গান গেয়ে বিপাকে পড়তে হল বলিউডের জনপ্রিয় গায়ক মিকা সিংকে। যার ফলে তাকে নিষিদ্ধ ঘোষণা করেছে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার (১৩ আগস্ট) এক বিবৃতিতে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন জানায়, ‘ভারতের অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা মিকা সিংকে বয়কট করল। কোনও প্রযোজনা সংস্থা কিংবা কোনও ব্যক্তি মিকার সঙ্গে কাজ করতে পারবে না। আর ভবিষ্যতে কেউ যদি এই নির্দেশের অন্যথা করে তাহলে তা আইনত অপরাধযোগ্য বলে গণ্য হবে।’

শুধু নিষেধাজ্ঞা জারি নয়, মিকার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়ে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রীকে আবেদন জানিয়েছে তারা।

জানা গেছে- গত ৮ আগস্ট করাচিতে এক ধন কুবেরের মেয়ের বিয়েতে পারফর্ম করেছেন মিকা সিং। যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছে অনুষ্ঠানে উপস্থিত থাকা অতিথিরা। এরপরই মিকাকে নিয়ে বইতে শুরু করেছে আলোচনা-সমালোচনার ঝড়।

 

এর আগে গত বছরের ডিসেম্বরে মিকা সিংকে দুবাই পুলিশ গ্রেপ্তার করেছিল। সেসময় তার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করে ব্রাজিলের ১৭ বছরের এক মডেল।

এ সম্পর্কিত আরও খবর