পাকিস্তানের দাবি: প্রিয়াঙ্কাকে ইউনিসেফের শুভেচ্ছা দূত থেকে প্রত্যাহার

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 17:27:32

সম্প্রতি লস অ্যাঞ্জেলসের বিউটিকন ফেস্টিভালে উপস্থিত হয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। যেখানে আয়েশা নামে এক পাকিস্তানি নারী প্রিয়াঙ্কার উদ্দেশে বলেছিলেন, “জাতিসংঘের শান্তির দূত হিসেবে আপনি মঞ্চে বসে পাকিস্তানে পরমাণু হামলার কথা বলছেন! এছাড়া অবশ্য আপনার আর কিছুই করার নেই। আমরা আপনার অবস্থা বুঝতে পারছি। এটিই আপনার ব্যবসা।”

আয়েশার এমন মন্তব্যের জবাব দিয়ে সে সময় প্রিয়াঙ্কা চোপড়া বলেছিলেন, “পাকিস্তানে আমার অনেক অনেক বন্ধু রয়েছে। আর যুদ্ধ কোনো সমস্যার সমাধান নয়। আমিও যুদ্ধের পক্ষে নই। কিন্তু সবার আগে আমি ভারতীয় এবং বড় দেশভক্ত। নিশ্চয়ই এর কোনো না কোনো সমাধান সূত্র বের হবে। আমরা ততদিন অবশ্যই ধৈর্য ধরব। কারণ, আমরা সবাই যুদ্ধ নয় শান্তি, ঘৃণা নয়, ভালোবাসার পক্ষে।”

প্রিয়াঙ্কার এমন উত্তরের পর থেকেই শুরু হয়েছে নানা তর্ক-বিতর্ক। এমনকি বলিউডের এই অভিনেত্রীকে ইউনিসেফের শুভেচ্ছা দূতের পদ থেকে সরানোর দাবি জানিয়ে পাকিস্তানের মানবাধিকার কমিশনের পক্ষ থেকে ইউনিসেফের কাছে একটি চিঠি পাঠিয়েছেন পাকিস্তানের মানবাধিকার মন্ত্রী শিরিন মাজারি।

তাদের মতে, একজন শান্তির দূতের যে রকম আচরণ হওয়া উচিত প্রিয়াঙ্কা তার অন্যথা করেছেন। পরমাণু হামলার কথা উল্লেখ করে তিনি মোটেই শান্তির দূতের মতো আচরণ করেননি।

এদিকে প্রিয়াঙ্কাকে ইউনিসেফের শুভেচ্ছা দূতের পদ থেকে সরানোর দাবি করার পর বলিউডের এই অভিনেত্রীর পাশে এসে দাঁড়িয়েছেন কঙ্গনা রনৌত, জাভেদ আখতার, আলি আব্বাস জাফর, মধুর ভান্ডারকর ও আয়ুষ্মান খুরানার মতো তারকা।

প্রিয়াঙ্কার পক্ষ নিয়ে পরিচালক মধুর ভান্ডারকর বলেছেন, ‘প্রিয়াঙ্কা একজন ভারতীয়। তিনি তার নিজের দেশের প্রশংসা করে কোনো ভুল করেননি।’

আলি আব্বাস জাফরের মতে, ‘এসব থেকে বের হন আপনারা। কেননা এটি অনেকটা পাগলামী।’

জাভেদ আখতার লিখেছেন, ‘প্রিয়াঙ্কার মন্তব্য পাকিস্তানিদের কষ্ট দিয়েছে, তারা এখন যা ইচ্ছে তাই করতে পারেন।’

আয়ুষ্মান খুরানা লিখেছেন, “আমার ধারণা প্রিয়াঙ্কা আমাদের দেশকে দারুণভাবে প্রতিনিধিত্ব করছেন। তিনি শুধু ভারত নয়, সারা বিশ্বের আইকন। একজন সেনা কর্মকর্তার মেয়ে হওয়ার কারণে, আমি বিশ্বাস করি যে, তিনি সত্যি ভারতের একজন ভাল প্রতিনিধি।”

এ সম্পর্কিত আরও খবর