জয়া-নুসরাত পারলেও শুভ কেন পারলেন না?

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 16:37:02

কলকাতার ‌‌‘আহা রে’ সিনেমায় কাজ করার মাধ্যমে প্রথম ওপার বাংলায় কাজ শুরু করেন বাংলাদেশের জনপ্রিয় নায়ক আরিফিন শুভ। এরপর সুযোগ পেয়েছিলেন বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের সৃষ্ট কালজয়ী ‘অপু’ চরিত্রে অভিনয়ের। বেশ ঘটা আর কিছুটা জল ঘোলা করে সেই ঘোষণাও দিয়েছিল পরিচালক শুভ্রজিৎ মিত্র।

গতকাল (২৫ আগস্ট) রাতে সেই ‘অভিযাত্রিক’ সিনেমার মহরত অনুষ্ঠান হয়ে গেল। তবে এর আগেই জানা গিয়েছিল সিনেমাটিতে আরিফিন শুভর পরিবর্তে ‘অপু’ হচ্ছেন কলকাতার অর্জুন চক্রবর্তী। এই চরিত্রের জন্য পরিচালকের প্রথম পছন্দ আরিফিন শুভ হলেও ভিসা জটিলতায় নাকি শুভ এই চরিত্রে কাজ করতে পারলেন না শুরু থেকে এমন বক্তব্য ছিল পরিচালকের।

আরও পড়ুন: আরিফিন শুভর পরিবর্তে ‘অপু’ হচ্ছেন অর্জুন

সে সময় পরিচালক শুভ্রজিৎ মিত্র গণমাধ্যমকে জানিয়েছিলেন,তিনি শুভকে ওয়ার্ক পারমিট ভিসা দেওয়ার জন্য সরকারের উচ্চ মহলেও কথা বলেছেন কিন্তু সব চেষ্টা বিফলে যাওয়ায় শুভকে বাদ দিতে হয়েছে। শুভর ভিসা জটিলতার জন্য দায়ী করা হয়েছিল ভারতের লোকসভা নির্বাচনে বাংলাদেশি চিত্রনায়ক ফেরদৌসের নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়াকে।

তবে ফেরদৌসের সেই ঘটনার পরও কলকাতার একাধিক সিনেমায় কাজ করেছেন বাংলাদেশের জয়া আহসান ও নুসরাত ফারিয়া। তাদের ভিসা বিষয়ক কোন জটিলতা দেখা যায়নি। তাহলে শুভর ক্ষেত্রে কেন এত জটিলতা দেখা দিল? এমন প্রশ্নের উত্তর খুঁজেছে বার্তাটোয়েন্টিফোর.কম।

এই প্রশ্নের উত্তর জানাতে বার্তাটোয়েন্টিফোর.কম যোগাযোগ করে ‘অভিযাত্রিক’ সিনেমার কলকাতার পরিচালক শুভ্রজিৎ মিত্রের সঙ্গে। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন,‘জয়া বা নুসরাত এখানে কি ভিসায় কাজ করে আমাকে অফিসিয়ালি নিশ্চিত হয়ে জানাবেন। আমি যতদূর জানি জয়ার ওয়ার্ক পারমিট ভিসা আছে। শুভকে কেন ভিসা দেওয়া হলো না এই বিষয়ে আমার কোন আইডিয়া নেই।’

তবে বার্তাটোয়েন্টিফোর.কমের কাছে খবর শুভর কলকাতায় কাজ করার অন্যতম মাধ্যম ছিল চিত্রনায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত। ইদানিং নাকি শুভর সঙ্গে ঋতুপর্ণার সম্পর্ক খুব একটা ভাল যাচ্ছে না। সেকারণে কি বাদ পড়েছেন শুভ এমন প্রশ্নে শুভ্রজিৎ মিত্র বলেন, ‘আমাদের সিনেমায় কাজ করার জন্য শুভ ওয়ার্ক পারমিট ভিসা পাইনি সেকারণে একসঙ্গে কাজ করা হয়নি আমাদের। এর বাইরে আমি আর কিছু জানি না। আর আমি আপনার এই ব্যাপারটি নিয়ে মন্তব্য করতে চাচ্ছি না।’

এ সম্পর্কিত আরও খবর