আরও ২ উৎসবে ‘শনিবার বিকেল’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 19:02:16

বাংলাদেশে মুক্তির অনুমতি না পেলেও মস্কো, সিডনি এবং মিউনিখ’র পর আরও দুই চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’। এশিয়ার অন্যতম মর্যাদাপূর্ণ বুসান ফিল্ম ফেস্টিভ্যাল ও হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে চলচ্চিত্রটি প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে। সিনেমাটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চলতি বছরে অক্টোবরের ৩ থেকে ১৭ তারিখ পর্যন্ত আয়োজিত হবে বুসান ফিল্ম ফেস্টিভ্যাল। উৎসবে যোগ দিতে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী আগামী ৪ অক্টোবর বুসান যাচ্ছেন। এছাড়া অক্টোবর মাসের শেষে এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে সিনেমাটি।

এর আগে গত এপ্রিলে মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে ‘শনিবার বিকেল’। সেখানে দুইটি ইন্ডিপেন্ডেন্ট জুরি পুরস্কার অর্জন করে। এছাড়া সিডনি ও মিউনিখ ফিল্ম ফেস্টিভ্যালে সিনেমাটি প্রদর্শনের পর ব্যাপকভাবে প্রশংসিত হয়।

বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘শনিবার বিকেল’। ২০১৬ সালে গুলশানে ঘটে যাওয়া হলি আর্টিজানে জঙ্গি হামলা নিয়েই সিনেমাটির প্লট। ‘শনিবারের বিকেল’ সিনেমাটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, পরব্রত, তইসা এবং ফিলিস্তিনই অভিনেতা ইয়াদ হয়রানি।

 

এ সম্পর্কিত আরও খবর