সালমান শাহ'র মৃত্যু: কি হয়েছিল সেদিন?

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 04:15:43

ঢাকাই সিনেমার সবচেয়ে জনপ্রিয় নায়ক সালমান শাহ ১৯৯৬ সালের ৫ সেপ্টেম্বর ‘প্রেমপিয়াসী’ সিনেমার ডাবিংয়ে অংশ নিতে সন্ধ্যায় গিয়েছিলেন এফডিসিতে। রাত ১১টায় ফিরেছিলেন নিউ ইস্কাটন রোডের ইস্কাটন প্লাজার বি-১১ নম্বর ফ্ল্যাটে। কথিত আছে, এই দিন রাতে ডাবিংয়ের সময় শাবনূরের সঙ্গে খুনশুটির জেরে স্ত্রী সামিরার সঙ্গে ঝগড়া হয়েছিল সালমান শাহের।

৬ সেপ্টেম্বর শুক্রবার সকাল থেকেই ‘তুমি শুধু তুমি’ সিনেমার শুটিংয়ে অংশ নেওয়ার ছিল সালমান শাহের। সকাল ৭ টায় বাবা কমর উদ্দিন চৌধুরী ছেলের সঙ্গে দেখা করতে ইস্কাটনের বাসায় গিয়েছিলেন। বাসার নিচে দারোয়ান সালমান শাহ'র বাবাকে তার ছেলের বাসায় যেতে দিচ্ছিল না। এক পর্যায়ে সালমান শাহ'র বাবা জোর করে উপরে গিয়ে কলিং বেল দেবার পর দরজা খুলেছিল সালমান শাহ'র স্ত্রী। সে সময় সালমান শাহ ঘুমে আছেন সে কারণে প্রায় ঘণ্টা দেড়েক অপেক্ষা করেছিলেন বাবা কমর উদ্দিন চৌধুরী এরপর তিনি চলে আসেন।

এরপর বেলা এগারোটার দিকে একটি ফোন আসে সালমান শাহ'র মা নীলা চৌধুরীর বাসায়। ঐ টেলিফোনে বলা হয়, সালমান শাহকে দেখতে হলে এখনই যেতে হবে। ইস্কাটনের বাসায় গিয়ে ছেলে সালমান শাহকে বিছানার ওপর দেখতে পান নীলা চৌধুরী। খাটের মধ্যে যেদিকে মাথা দেবার কথা সেদিকে পা। আর যেদিকে পা দেবার কথা সেদিকে মাথা। পাশেই সামিরার আত্মীয়ের পার্লারের কিছু মেয়ে সালমান শাহের হাতে-পায়ে সর্ষের তেল দিচ্ছে। তখন সালমানের শাহের হাতে পায়ের নখগুলো ছিল নীল। এরপর ইস্কাটনের বাসা থেকে সালমান শাহকে হলি ফ্যামিলি হাসপাতালে নেয়া হলে সেখানকার ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করে। ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে ময়না তদন্ত শেষে বলা হয় সালমান শাহ আত্মহত্যা করেছে।

আরও পড়ুন: সালমান শাহকে হারানোর ২৩ বছর আজ
আরও পড়ুন: ২৫ হাজার থেকে ১০ লাখ টাকার নায়ক সালমান শাহ

প্রতিবেদনটি বিভিন্ন সময় প্রকাশিত নায়ক সালমান শাহের মা নীলা চৌধুরীর বক্তব্যের উপর ভিত্তি করে লেখা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর