‘অভিনয় আর ভালো লাগে না, ইচ্ছে করে জঙ্গলে পালিয়ে বেড়াতে’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2024-01-15 20:38:04

ছোটপর্দা থেকে বড়পর্দা। সর্বত্রই তার বিচরণ। অনবদ্য অভিনয় করে অভিজ্ঞতার ঝুলিতে তুলেছেন কলাকার পুরস্কার, আনন্দলোক পুরস্কারসহ অসংখ্য পুরস্কার। বাংলা, হিন্দি কিংবা তামিল চলচ্চিত্রে এখনো তার বেশ আবেদন।

তিনি সব্যসাচী চক্রবর্তী। ছোটবেলা থেকে মা-বাবা আদর করে ডাকতেন বেণু। ভারতের প্রখ্যাত অভিনেতা। অনেকের কাছে পরিচিত ফেলুদা কিংবা কাকাবাবু হিসেবে। এসব চরিত্রে অভিনয় করে লাখো দর্শক হৃদয়ে জড়িয়ে আছে তিনি।

জন্ম কলকাতায় কিন্তু বাবার কর্মেরসূত্রে লেখাপড়া দিল্লিতে। তবে শেকড় এই বাংলাদেশ। পূর্বপুরুষরা বাস করতেন বাংলাদেশের উত্তরবঙ্গে।

ছোটবেলায় হতে চেয়েছিলেন মিস্ত্রি। কিন্তু না। শেষ অবধি অভিনয়ের কাছেই নিজের ইচ্ছেকে আত্মসমর্পণ করেছেন তিনি।

'ভুবন মাঝি' খ্যাত পরিচালক ফখরুল আরেফিন খানের দ্বিতীয় সিনেমা 'গন্ডি' তে অভিনয় করতে এখন বাংলাদেশে এসেছেন অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। ‘গন্ডি' চলচ্চিত্রে অভিনয় করে দারুন সময় উপভোগ করছেন তিনি। ৫৫ ও ৬৫ বছর বয়সী দু’জন নারী-পুরুষের গল্প নিয়ে সিনেমা। অবসরে থাকা এই বয়সে দুজন নারী-পুরুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার এবং আশপাশের মানুষ বিষয়টিকে কীভাবে নেয়, এসব বিষয় নিয়ে এগিয়ে যেতে থাকে গল্পের ধারাবাহিকতা।

সিনেমায় সব্যসাচীর সহশিল্পী হিসেবে কাজ করছেন সুবর্ণা মুস্তাফা, মাজনুন মিজান ,অপর্ণা ঘোষ। এখন চলছে শেষ ভাগের শুটিং। ঢাকার গুলশানের একটি কফিশপে শুটিং করার ফাঁকেই গুণী এই অভিনেতা কথা বলেছেন বার্তাটোয়েন্টিফোর.কমের সাথে।

সাক্ষাৎকার নিয়েছেন বার্তাটোয়েন্টিফোর.কম এর স্পেশাল করেসপন্ডেন্ট জাহিদুর রহমান। ক্যামেরায় ছিলেন দেওয়ান ইমন। আগামীকাল ৮ সেপ্টেম্বর গুণী অভিনেতার জন্মদিন। বার্তাটোয়েন্টিফোর.কম পরিবারের পক্ষ থেকে সব্যসাচী চক্রবর্তীকে শুভেচ্ছা ও ভালোবাসা।

এ সম্পর্কিত আরও খবর