হলে গিয়ে দেখা আমার প্রথম সিনেমার নায়ক সালমান শাহ: শাকিব খান

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 17:30:27

“আমার পছন্দের নায়ক ছিলেন সালমান ভাই। তার জন্মদিনের কেক কাটতে পারাটা আমার জন্য সত্যি সৌভাগ্যের ব্যপার। খুব আনন্দ হতো আজ যদি তিনি আমার পাশে থাকতেন। কিন্তু তিনি নেই আমাদের মাঝে। তিনি এমন একজন মহান শিল্পী যিনি মৃত্যুর এত বছর পরও কোটি কোটি মানুষের মনে বাস করছেন। মানুষ তাকে এখনো শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে। আমি নিজে ছোটবেলা থেকেই সালমান শাহ’র ভক্ত। সবার মতো আমিও হলে গিয়ে তার সিনেমা দেখেছি। মনে পড়ে হলে গিয়ে দেখা আমার প্রথম সিনেমার নায়ক ছিলেন সালমান শাহ।”

আজ (১৯ সেপ্টেম্বর) দুপুরে ঢুলি কমিউনিকেশনসের আয়োজনে সপ্তাহব্যাপী ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’-এর উদ্বোধক হিসেবে এভাবে সালমান শাহকে স্মরণ করেন ঢাকাই সিনেমা শীর্ষ নায়ক শাকিব খান।

শাকিবের বক্তব্যের এক পর্যায়ে অনুষ্ঠানে উপস্থিত সালমান ভক্তরা তার কাছে এফডিসিতে সালমান শাহ’র নামে কিছু একটি করা হোক এমন দাবি জানালে শাকিব বলেন, ‘দুই একদিনের মধ্যে আমি এফডিসিতে শুটিং করব। তখন এফডিসি কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে যেন সালমান শাহ’র নামে রাস্তা বা একটি ফ্লোরের নামকরণ করা হয়। যদিও এটি অনেক আগেই করা উচিত ছিল।’

এরপর শাকিব খান অনুষ্ঠানে উপস্থিত সবাইকে নিয়ে সালমান শাহ’র জন্মদিনের কেক কাটেন। এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আরও পড়ুন: বক্তব্য দিয়ে চলে গেলেন পলক, শাকিব আসলেন প্রায় ২ ঘণ্টা পর

অনুষ্ঠা‌নে আরও বক্তব্য রা‌খেন চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফালগুনী হামিদ, নির্মাতা সোহানুর রহমান, ছটকু আহ‌মেদ, গানবাংলা টিভি ও টিএম ফিল্মসের চেয়ারম্যান, সৌন্দর্যবিদ ফারজানা মুন্নী, চিত্রনায়িকা বুবলিসহ অনেকে।

এদিকে, সালমান শাহ জন্মোৎসব-২০১৯ উপলক্ষে মধুমিতা প্রেক্ষাগৃহে নায়ক সালমান শাহ অভিনীত ছয়টি সিনেমা প্রদর্শিত হবে। প্রতিদিন তিনটি শো চালানো হবে বলে জানিয়েছেন হল মালিক ইফতেখার উদ্দিন নওশাদ।

সিনেমাগুলো হলো- ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘তোমাকে চাই’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘অন্তরে অন্তরে’ ও ‘সত্যের মৃত্যু নেই’।

এ সম্পর্কিত আরও খবর