দূরারোগ্য ডিসপ্লাসিয়ায় আক্রান্ত হয়েও ফ্যাশন মডেল

, বিনোদন

ঊর্মি মাহবুব, সিনিয়র করেসপন্ডেন্ট | 2023-08-23 23:43:01

ঢাকা: অদম্য ইচ্ছা শক্তি যেকোনো অসম্ভবকেই সম্ভব করতে পারে। অদম্য সাহসী মানুষেরা যেকোনো প্রতিবন্ধকতাকে পরাজিত করে অর্জন করেন সফলতা। আর তেমনি একজন মডেল মেলানিয়া গেডোস।

সম্প্রতি ব্রিটিশ ফটোগ্রাফার টিম ওয়াকার এর সঙ্গে ফটোশুট করেছেন আইডি ম্যাগাজিনের জন্য। ব্রিটিশ ও জার্মান নামকরা ম্যাগাজিনের সাথে কাজ করেছেন এই আমেরিকান মডেল।

শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে জন্ম গ্রহন করেন মেলানিয়া। জন্মের পর মেলানিয়ার বাবা-মা জানতে পারেন তিনি ইক্টডার্মাল ডিসপ্লাসিয়া রোগে আক্রান্ত। এ ধরনের শারীরিক প্রতিবন্ধীদের শারীরিক, মানসিক বেড়ে ওঠায় অস্বাভাকিতা দেখা দেয় ছোট বেলা থেকেই।

মেলানিয়া গেডোস ছোট বেলা থেকেই শারীরিক প্রতিবন্ধীকতাকে জয় করে হাটতে চেয়েছেন সামনের দিকে। হেঁটেছেনও তাই। বাঁধা পেরিয়ে এগিয়ে যাওয়ার লড়াই মেলানিয়ার। মডেলিং শুরু করেন শারীরিক প্রতিবন্ধীকতায় আক্রান্ত মেলানিয়া গেডোস। বেশিরভাগ মানুষই প্রথমে আস্থা রাখতে পারেননি।

কিন্তু সময় যাওয়ার সঙ্গে সঙ্গেই যেন সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন মেলানিয়া গেডোস। প্রমান করেছেন শারীরিক প্রতিবন্ধকতার চেয়ে ইচ্ছে শক্তি অনেক বেশি শক্তিশালী। এই ইচ্ছা শক্তি দিয়েই জয় করা সম্ভব ইক্টডার্মাল ডিসপ্লাসিয়াকেও।

২৮ বছর বয়সী মেলানিয়া প্রমান করেছেন প্রতিটি মানুষই সুন্দর। এক একজন মানুষ এক এক রকম সুন্দর। বিশ্বকে মেলানিয়া দেখিয়ে দিয়েছেন শারীরিক প্রতিবন্ধকতা লজ্জার কিছু নয়। চাইলে এই প্রতিবন্ধকতাকেই শক্তিতে রূপান্তরিত করা যায়।

এ সম্পর্কিত আরও খবর