মাসজুড়ে শাহরুখের জন্মদিন!

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-22 14:17:19

এক মাস পরেই ৫৪তম জন্মদিনের কেক কাটবেন শাহরুখ খান। কিন্তু মঙ্গলবার (১ অক্টোবর) থেকেই বলিউড বাদশার জন্মদিন উদযাপন করা শুরু করে দিয়েছে তার ভক্তরা।

এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে #১মান্থফরএসআরকেডে দিয়ে শাহরুখ খানের প্রশংসা ও ভালোবাসা দেখিয়ে তার বিভিন্ন মুহূর্তের ছবি, ভিডিও ও পোস্টার শেয়ার করা শুরু করে দিয়েছেন তার ভক্তরা।

জানা গেছে- আগামী এক মাস এই হ্যাশ ট্যাগ দিয়ে শাহরুখ খানকে জন্মদিনের শুভকামনা জানাবেন তার ভক্তরা। ইতিমধ্যে ৫৩ বছর বয়সী এই তারকার ভক্তরা এতে অংশ নেওয়া শুরু করে দিয়েছেন।

নয়াদিল্লিতে তাজ মোহাম্মদ খান ও লতিফ ফাতিমা দম্পতির সংসারে শাহরুখের জন্ম ১৯৬৫ সালে ২ নভেম্বর। ভারতের স্বাধীনতা সংগ্রামের সময় তার বাবা সক্রিয় ভূমিকা রাখেন। মা ছিলেন প্রখ্যাত মুক্তিযোদ্ধা মেজর জেনারেল শাহ নওয়াজ খানের দত্তক কন্যা। নেতাজি সুভাষ চন্দ্র বোসের ভারতের জাতীয় সেনাবাহিনীতে কর্মরত ছিলেন শাহ নওয়াজ। শাহরুখের বড় বোনের নাম শেহনাজ।

শাহরুখ পড়াশোনা করেন নয়াদিল্লির সেন্ট কলাম্বা’স স্কুলে। তিনি ছিলেন অলরাউন্ডার ছাত্র। দিল্লির হংসরাজ কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেন তিনি। জামিয়া মিলিয়া ইসলামিয়ায় গণযোগাযোগ কোর্সে ভর্তি হলেও সেলুলয়েডের স্বপ্ন দেখে চলে আসেন মুম্বাইয়ে।

অভিনয় জগতে শাহরুখ পা রাখেন ১৯৮০ সালে একটি টেলিভিশন সিরিয়ালের মাধ্যমে। তবে চলচ্চিত্রে তার অভিষেক হয় ১৯৯২ সালে ‘দিওয়ানা’ ছবির মধ্য দিয়ে। এরপর ‘ডর’-এ ভিলেন চরিত্রে অভিনয় করেন দারুণ জনপ্রিয়তা পান কিং খান। তবে বাণিজ্যিকভাবে সফলতা লাভ করেন ‘বাজিগর’-এ অভিনয় করে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি বলিউডের এই সুপারস্টারকে।

সবশেষ আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’ ছবিতে অভিনয় করেছেন শাহরুখ খান। কিন্তু বক্স অফিসে সফলতা অর্জন করেনি ছবিটি। এরপর থেকে এখনও পর্যন্ত কোন ছবির জন্য চুক্তিবদ্ধ হননি শাহরুখ।

এ সম্পর্কিত আরও খবর