‘বিগ বস ১৩’ নিষিদ্ধ করার দাবি

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 08:09:19

ভারতীয় চ্যানেল কালার্সে গত ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ‘বিগ বস’-এর ১৩তম আসর। শুরুর এক সপ্তাহ যেতে না যেতেই অনুষ্ঠানটি নিষিদ্ধ করার দাবি জানিয়েছে দ্য কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি)।

বলিউড সুপারস্টার সালমান খানের সঞ্চালিত ‘বিগ বস ১৩’ বন্ধের দাবি জানিয়ে এরইমধ্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদেকারের কাছে একটি চিঠি পাঠিয়েছে দ্য কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি)।

অভিযোগ জানিয়ে তারা লিখেছে, “কালার্স চ্যানেলে প্রচারিত ‘বিগ বস’-এ অশ্লীলতা এতোটাই বেড়ে গিয়েছে যে, এটি ঘরোয়া পরিবেশে দেখা মুশকিল হয়ে যাচ্ছে। একই সঙ্গে এটি আমাদের দেশের পুরানো ঐতিহ্য ও সংস্কৃতিকে নষ্ট করে টিআরপি ও লাভের আশায় অশ্লীলতা প্রদর্শন করছে। যা ভারতের মতো দেশের বৈচিত্র্যময় প্রকৃতিতে অনুমোদিত হতে পারে না।’

ওই চিঠিতে আরও বলা হয়েছে, “বেড ফ্রেন্ড ফরএভার’ বিষয়টি অত্যন্ত শোচনীয় এবং এটি টেলিভিশন জগতের সমস্ত নৈতিক নৈতিকতার পরিপন্থী। অনুষ্ঠানটির নির্মাতারা ভুলে গিয়েছেন যে, এটি যে সময়ে প্রচারিত হয় তখন সমস্ত বয়সের লোকেরা দেখে। কিন্তু বর্তমানে অনুষ্ঠানটি সমস্ত সীমা অতিক্রম করে ফেলেছে।”

সিএআইটির সেক্রেটারি জেনারেল প্রবীণ খান্ডেলওয়াল বলেন, “বিগ বস’-এর প্রতিটি পর্বের জন্য সেন্সর বোর্ডের অনুমোদন নেওয়া প্রয়োজন। এই শোয়ে এখন যা হচ্ছে তা সম্পূর্ণ ভুল। পরিবারের সদস্যদের সঙ্গে বসে অনুষ্ঠানটি দেখা একেবারেই অসম্ভব। তাই আমরা আমাদের চাওয়া তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদেকারকে জানালাম।”

‘বেড ফ্রেন্ড ফরএভার’ নামে একটি নতুন কনসেপ্ট চালু হয়েছে ‘বিগ বস ১৩’তে। যেখানে ছেলেদের সঙ্গে একই বিছানা শেয়ার করতে হবে নারী প্রতিযোগীদের। আর এর শুরু হয় ছোটপর্দার অভিনেত্রী রাশমি দেশাইকে দিয়ে। তাকে অভিনেতা সিদ্ধার্থ শুক্লার সঙ্গে একই বিছানায় থাকতে বলা হয়। যার ফলে কিছুটা অস্বস্তিদায়ক পরিস্থিতিতে পড়ে যান। এই ঘটনার পরই তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদেকারের কাছে অনুষ্ঠানটি নিষিদ্ধ করার দাবি জানিয়ে চিঠি পাঠিয়েছে সিএআইটি।

এ সম্পর্কিত আরও খবর