ইলিয়াস কাঞ্চনের নামের আগে ‌‘মোহাম্মদ’, ফেরালেন আদালতের সমন

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 12:59:04

নামের আগে মোহাম্মদ থাকায় উচ্চ আদালত থেকে আসা এক সমন ফিরিয়ে দিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন।

২৪ অক্টোবর বিকেলে শিল্পী সমিতির কার্যালয়ে  নির্বাচনকে কেন্দ্র করে এই সমন নিয়ে আসেন উচ্চ আদালতের পেশকার এস এম শফিউর রহমান।

জানা গেছে, নিয়ম বহির্ভূতভাবে এবারের নির্বাচনে অনেকের সদস্যপদ বাতিল করা হয়। সেজন্য অভিনেতা মো. সোহেল খান ও মোহাম্মদ হোসাইন লিটনের পক্ষে তাদের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোহাম্মদ সাইফুর রহমান গত ১৫ অক্টোবর প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বরাবর নির্বাচন কেন স্থগিত করা হবে না এই মর্মে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছিল।

সেই নোটিশ গ্রহণ না করায় আজ উচ্চ আদালত থেকে বিবাদীর নামে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য সমন জারি হয়। সমনে তিন বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক জায়েদ খানকে।

সমন গ্রহণ না করার ব্যাপারে সাংবাদিকদের প্রধান এই নির্বাচন কমিশনার বলেন, ‘আমাকে রাষ্ট্র কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিয়েছে। একবার একুশে পদকও দিয়েছে। আমার নাম সেখানে ইলিয়াস কাঞ্চন। এই মোহাম্মাদ ইলিয়াস কাঞ্চনকে আমি চিনি না। তাই এটি আমার পক্ষে গ্রহণ করা সম্ভব নয়।’

এদিকে, আগামীকাল সঠিক সময়ে শিল্পী সমিতির নির্বাচন হবে বলে সাংবাদিকদের নিশ্চিত করেছন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন।

এ সম্পর্কিত আরও খবর