পদ্মা পাড়ে প্রাণোচ্ছল আড্ডায় জয়া আহসান

বিবিধ, বিনোদন

হাসান আদিব, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-28 17:45:22

রাজশাহীতে যাবেন আর নির্মল পদ্মা পাড়ে ঘুরে আসবেন না তা কী করে হয়! সে তরুণ-তরুণী হোক কিংবা বৃদ্ধ-বৃদ্ধা! সব বয়সী মানুষকে টানে পদ্মা! হোক না সেলিব্রেটি, জয়া আহসানও তো মানুষ!

তাইতো রাজশাহীতে 'ভিম ৩০ মিনিটের আড্ডা উইথ জয়া আহসান' অনুষ্ঠানে গিয়ে মঙ্গলবার (২৯ অক্টোবর) বিকেলে হুট করেই ঘুরে এলেন পদ্মা পাড়।

পদ্মার টি-বাঁধ এলাকায় নির্মল হাওয়ায় ঘুরলেন ঘণ্টাব্যাপী। পাড়ে বসে দেখলেন একসময়ের নব-যৌবনা পদ্মার পৌঢ় রূপ! তাতে আলতো করে পা ভেজালেন! কিছুক্ষণ ঘুরলেন নৌকায়। পদ্মা পাড়ে খোলা স্থানে বসে চোখে পড়লো 'কদবেল মাখা'!

ওমনি দৌঁড়ে গিয়ে ফেরি করে কদবেল বিক্রি করা রকির কাছ থেকে নিজেই কিনলেন। নির্মল হাওয়ায় হেঁটে হেঁটে খেলেন। উপভোগ্য এই দৃশ্য ক্যামেরায় ধারণ করতে ভোলেননি তিনি। যার কিছু ছবি নিজের ফেসবুক পেইজে শেয়ার করে লিখেছেন, 'পদ্মা যখন পদ্মার পাড়ে'!

তবে দুই বাংলার জনপ্রিয় নায়িকার পদ্মা পাড়ে ঘোরার বিষয়টি বুঝতেই পারেনি সেখানকার মানুষরাও। হঠাৎ কেউ কেউ দেখে থমকে গেছেন। পরে জানাজানি হলে সেখানে ভিড় করেন তার ভক্তরা। ততক্ষণে পদ্মা পাড় এলাকা ছেড়ে আসনে জয়া!

পদ্মা পাড়ে জয়া আহসান
পদ্মা পাড়ে কদবেল খাচ্ছেন জয়া আহসান, ছবি: সংগৃহীত

জানা যায়, ভিম লিকুইডের ক্যাম্পেইনে অংশ নিতে রাজশাহী যান দুই বাংলার তুমুল জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সেখানে 'ভিম ৩০ মিনিটের আড্ডা উইথ জয়া আহসান' ক্যাম্পেইনে অংশ নিয়ে জয়ী হন রাজশাহী নগরীর উপশহর এলাকার গৃহবধূ জান্নাতুল ফেরদৌস। দুপুরে ক্যাম্পেইন বিজয়ী জান্নাতুলের বাসায় যান জয়া। সেখানে ৩০ মিনিট নানা বিষয় নিয়ে আড্ডা দেন তিনি।

জয়াকে নিজের বাড়িতে আড্ডায় পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন গৃহবধূ জান্নাতুল। মেতে ওঠেন সংসার, সন্তান, নিজেদের পছন্দ-অপছন্দের নানান বিষয় নিয়ে! জয়া আহসানের সঙ্গে আড্ডা শেষে গৃহবধূ জান্নাতুল বলেন, 'ভাবতেই পারিনি, এতো বড় একজন অভিনেত্রী হঠাৎ আমার বাসায় এসে আড্ডা দেবেন! এটা কি ভাবা যায়? আমি সত্যিই খুব উৎফুল্ল। খুব ভালো সময় কেটেছে জয়া আপার সঙ্গে।'

পদ্মা পাড়ে জয়া আহসান
পদ্মা পাড়ে জয়া আহসান, ছবি: সংগৃহীত

এদিকে, ক্যাম্পেইন বিজয়ীর সঙ্গে আড্ডায়ও সময়ের গুরুত্ব তুলে ধরে ভিম লিকুইডের প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন জয়া। তিনি বলেন, 'হিসেব করে দেখা গেছে একজন নারী তার জীবনে তিন বছর সময় পার করেন শুধু থালা-বাসন ধোয়ার কাজে। কিন্তু থালা-বাসন ধোয়ার কাজে যদি ভিম লিকুইড ব্যবহার করা যায়, তাহলে প্রতিদিন তার ৩০ মিনিট সময় বাঁচে। এ বিষয়ে গৃহিণীদের সচেতন করতেই এ ক্যাম্পেইন।'

ভিম লিকুইড ক্যাম্পেইনে যুক্ত কর্মকর্তারা জানিয়েছেন, তারা ফেসবুক পেইজের মাধ্যমে একটি রেসিপি কনটেস্টের আয়োজন করেছিলেন। সেখানে বিজয়ীদের সঙ্গে আড্ডায় অংশ নিতে এরই মধ্যে যশোর, চট্টগ্রাম, পুরান ঢাকা ও উত্তরায় বিজয়ীদের বাসায় গিয়েছিলেন জয়া। একইভাবে মঙ্গলবারও রাজশাহীর উপশহরে দুই নম্বর সেক্টরে যান জয়া আহসান।

এ সম্পর্কিত আরও খবর