‘এরকম গল্পে আগে এদেশে আর কোন সিনেমা নির্মাণ হয়নি’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 13:21:40

সেন্টমার্টিনের গভীর সমুদ্রে দৃশ্য ধারণ করা হয়েছে পরিচালক মেজবাউর রহমান সুমনের প্রথম সিনেমা ‘হাওয়া’র। সিনেমাটিতে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, নাজিফা তুষি, সুমন আনোয়ার, রিজভি, নাসির, মাহমুদসহ আরও অনেকে।

সম্প্রতি সিনেমাটির ৪০ দিনের শুটিং শেষ করে ঢাকায় ফিরেছেন চঞ্চল চৌধুরী। শুটিংয়ের সেই অভিজ্ঞতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন এই অভিনেতা।

চঞ্চল চৌধুরী বলেন,অভিনয় জীবনে এই প্রথম একটানা চল্লিশ দিন ধরে বাসা ছেড়ে, প্রিয়জন ছেড়ে, ঢাকা ছেড়ে দুর সমুদ্র সেন্টমার্টিনে কাটিয়ে, প্রিয় শহরে ফিরলাম। আহ,কি যে শান্তি! সমস্ত বিষয় টা ছিল আমার কাছে যুদ্ধের মত। প্রতিকুল পরিবেশে, এতগুলো মানুষ কাজটা শেষ করে আসতে পারবো কি না। এ রকম গল্প নিয়ে এর আগে,এদেশে আর কোন সিনেমা নির্মাণ হয়নি। হয়তো কেউ সাহসও করেনি। আমাদের চ্যালেঞ্জ টা ছিল সেখানেই।

এই অভিনেতা আরও বলেন, ‘হাওয়া’ টিম এর প্রত্যেকটা মানুষ অমানবিক পরিশ্রম করেছেন,যেটা বলে বোঝানো যাবে না। এর সংগে যুক্ত হয়েছিল প্রাকৃতিক দুর্যোগ ‘বুলবুল’। চল্লিশটা দিন সমুদ্রের মাঝখানে, বিষয়টা খুব সহজ নয়,অনেক কষ্ট সাধ্য ছিল। কষ্টটুকু আমরা করতে পেরেছি,সিনেমাকে ভালোবাসি সেই জন্য,আর দর্শকও ভালো সিনেমা দেখতে চায় সেই জন্য। এটা আমার বিশ্বাস,যদি ভালো কিছু হয়,দর্শক এর মূল্য দেবেন।

সিনেমাটির পরিচালক মেজবাউর রহমান সুমন কাজের প্রশংসা করে এই অভিনেতা আরও বলেন, সুমনের এর কাজের প্রতি সততায় আমি মুগ্ধ। সুমনকে ধন্যবাদ একারণে যে,এই দুঃসময়ে সস্তা বিনোদন দেবার জন্য ও কোন চটকদারী গল্পের সিনেমা বানাচ্ছে না।
ওর সিনেমায় অন্যরকম একটা জীবন আছে,যা আমরা আগে দেখিনি। আমাদের কষ্টগুলো যেন বৃথা না যায়। আপনারা ভালো সিনেমার সাথেই থাকুন।

‘হাওয়া’ সমুদ্রের জলের সঙ্গে মিশে যাওয়া জেলেদের গল্প। মাছ ধরার ট্রলারকে কেন্দ্র করে গড়ে উঠেছে কাহিনী।

এ সম্পর্কিত আরও খবর