৬ বছর পর ‘শহরতলী’র নতুন গান

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 03:02:01

দীর্ঘ ৬ বছর পর নতুন গান প্রকাশ করেছে থিয়েট্রিক্যাল ব্যান্ড ‘শহরতলী। ‘শহরতলীর আকাশ’ শিরোনামে গানটি সোমবার (২৫ নভেম্বর) আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসে ইউটিউবে প্রকাশিত হয়েছে।

জানা গেছে, এই গানটি তাদের তৃতীয় অ্যালবাম ‘এখন, এখানে...’তে থাকবে। পর্যায়ক্রমে আরও ৩-৪ টা নতুন গান ৬ মাসের মধ্যে রিলিজ দেবে ব্যান্ডটি। পরবর্তীতে অ্যালবাম আকারে পাওয়া যাবে।

নতুন প্রকাশিত এ গান সম্পর্কে ব্যান্ডের ভোকাল মিশু খান বলেন, ‘গানটি লিখেছেন শেখ রানা। একজন নারী ধর্ষিত হওয়ার পর তার পরিবার ও রাষ্ট্রের ভূমিকা নিয়ে আমাদের এ গান। প্রতিনিয়ত আমরা ধর্ষণের খবর পড়ি। সোশ্যাল মিডিয়ায় আলোচিত হলে কেবল সে ঘটনাগুলোর নিষ্পত্তি হয় দ্রুত। কিন্তু প্রভাবশালী মহল বা ব্যক্তি জড়িত থাকলে তখন আবার বিচারকার্যে দীর্ঘসূত্রিতা আমরা দেখতে পাই।’

এ সম্পর্কে ব্যান্ড সদস্য জিল্লুর রহমান সোহাগ বলেন, ‘এখনতো অ্যালবাম প্রকাশ করেও কেউ শুনছে না। তাই আমাদের এ সিদ্ধান্ত। তাছাড়া আমরা শ্রোতাদের নিয়মিতভাবে নতুন আর ভিন্ন ধাঁচের গান দিতে চাই। পরবর্তীতে সবগুলো গান নিয়ে অ্যালবাম প্রকাশ করা হবে।’

এখন পর্যন্ত শহরতলীর দুইটি অ্যালবাম প্রকাশিত হয়েছে। প্রথম অ্যালবাম- বরাবর শহরতলী (২০১০), দ্বিতীয়টি- অপর পৃষ্ঠা দ্রষ্টব্য (২০১৩)।

ব্যান্ডের বর্তমান লাইনআপে আছেন- মিশু খান (ভোকাল, অ্যাকোয়েস্টিক গিটার), জিল্লুর রহমান সোহাগ (পারফর্মিং ভোকাল), মোস্তফা জামান সুমন (লিড গিটার), খালেদ বাশার অতনু (কি-বোর্ড), ইসনাত জাবির আহমেদ (ড্রামস) ও রাজিবুর রহমান (বেজ গিটার)।

এ সম্পর্কিত আরও খবর