এখনও অনেক কাজ করা বাকি আমার: অমিতাভ বচ্চন

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 00:09:17

চলচ্চিত্রে ভারতের সর্বোচ্চ সম্মাননা দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন অমিতাভ বচ্চন। গত ২৩ ডিসেম্বর দিল্লির বিজ্ঞান ভবনে ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দেওয়া হয়েছে বিজয়ীদের হাতে। সেদিনই এই বিশেষ সম্মাননা গ্রহণ করার কথা ছিলো বলিউডের এই মেগাস্টারের। কিন্তু অসুস্থ থাকার কারণে তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।

সুস্থ হয়ে রোববার (২৯ ডিসেম্বর) রাষ্ট্রপতি ভবনে গিয়ে প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দের হাত থেকে দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন ৭৭ বছর বয়সী এই তারকা। বিশেষ এই সম্মাননা গ্রহণ করতে স্ত্রী জয়া বচ্চন ও ছেলে অভিষেক বচ্চনকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন অমিতাভ বচ্চন।

পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত অমিতাভ বচ্চন বলেন- “দাদাসাহেব ফালকে পুরস্কারের কথা শোনার পর মনে হয়েছিল, কোথাও এমন ইঙ্গিত নেই তো যে এবার আমাকে বিশ্রাম নিতে হবে? তবে আমি বলতে চাই যে, এখনও অনেক কাজ করা বাকি আমার।”

উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি ভারত সরকার এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি সদস্যদেরও ধন্যবাদ জানিয়েছেন অমিতাভ বচ্চন।

বাবা-মায়ের সঙ্গে অমিতাভ বচ্চন

ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকের প্রতি সম্মান জানিয়ে প্রতি বছর বলিউড ইন্ডাস্ট্রির বিশিষ্টদের এই বিশেষ সম্মানে ভূষিত করা হয়। ১৯৬৯ সাল থেকে এই পুরস্কার চালু হয়েছে। বীরেন্দ্রনাথ সরকার, রাজ কাপুর, গুলজার, পৃথ্বীরাজ কাপুর, সত্যজিৎ রায়, শ্যাম বেনেগাল, পঙ্কজ মল্লিক, রুবি মায়ার্স, কানন দেবী, মান্না দে, শশী কাপুর, বিনোদ খান্না, তপন সিনহা, লতা মঙ্গেশকর, আশা ভোঁসলে, মৃণাল সেন, হৃষিকেশ মুখোপাধ্যায়, যশ চোপড়াসহ অনেক কিংবদন্তিদের এই সম্মান প্রদান করা হয়েছে।

কাজের দিক থেকে এই মুহূর্তে অমিতাভ বচ্চনের হাতে রয়েছে তিনটি সিনেমা। এগুলো হলো- ‘গুলাবো সিতাবো’, ‘চেহরে’ এবং ‘ব্রক্ষ্মাস্ত্র’।

এ সম্পর্কিত আরও খবর