দাবানলে ক্ষতিগ্রস্তদের ক্রিসের মিলিয়ন ডলার অনুদান

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 00:51:12

গত সেপ্টেম্বর থেকে দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। দিন যতই গড়াচ্ছে ততই বৃদ্ধি পাচ্ছে দাবানলের পরিধি। যার ফলে অস্ট্রেলিয়ার পশ্চিম উপকূলে প্রচুর পরিমাণে ক্ষয়ক্ষতিও হয়েছে। অঞ্চলটির দাবানল নিয়ন্ত্রণের বাহিরে চলে গেছে।

এরইমধ্যে ক্ষতিগ্রস্ত পরিবারদের জন্য এক মিলিয়ন ডলার অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন ক্রিস হেমসওয়ার্থ।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করে বিষয়টি নিশ্চিত করেছেন হলিউডের এই অভিনেতা। যেখানে ৩৬ বছর বয়সী এই তারকা বলেছেন- ‌‌অস্ট্রেলিয়ার ভয়াবহ দাবানলের কথা কারও অজানা নয়। এখনও জ্বলছে দেশটি। আবহাওয়া বেশ উষ্ণ হয়ে গেছে। তাই সামনের সময়গুলো বেশ চ্যালেঞ্জিং হতে যাচ্ছে তাদের জন্য।

যোগ করে ক্রিস আরও বলেছেন- এই মুহূর্তে দেশটির প্রয়োজন সাহযোগিতা ও অনুদান। তাই আমি এক মিলিয়ন ডলার অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং আশা করছি আপনারাও যে যার মতো সাহায্য করবেন। প্রতিটি ডলার গননা করা হবে। এই অর্থ সরাসরি চলে যাবে দমকলকর্মীদের কাছে। যারা কিনা শত বাধা বিপত্তি পেরিয়ে কাজ করে যাচ্ছে দেশটির জন্য।

শুধু ক্রিস নয়, অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য ইতিমধ্যে অনেকেই অনুদান দিয়েছেন। এর মধ্যে রয়েছেন গায়িকা পিঙ্ক, অভিনেত্রী নিকোল কিডম্যান, কিথ আরবান, কাইলি।

এখনও পর্যন্ত যারা অনুদান দিয়েছেন তাদের সকলকে ধন্যবাদ জানিয়ে ক্রিস বলেছেন- ‌আপনাদের সকলকে আমি ধন্যবাদ জানাতে চাই যারা অস্ট্রেলিয়ার জন্য ইতিমধ্যে অনুদান দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর