শুক্রবার স্টার সিনেপ্লেক্সে ডবল ধামাকা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 15:41:46

ডবল ধামাকা দিয়ে বছর শুরু করছে স্টার সিনেপ্লেক্স। ক্রাইম থ্রিলার ‘দ্য ইনফরমার’ এবং সায়েন্সফিকশন হররধর্মী সিনেমা ‘আন্ডারওয়াটার’ আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ১০ জানুয়ারি। নতুন বছরের শুরুতে একই দিনে ঢাকার দর্শকদের একসঙ্গে নতুন এই দু’টি সিনেমা উপহার দিচ্ছে স্টার সিনেপ্লেক্স।

সুইডিশ উপন্যাস ‘থ্রি সেকেন্ডস’ অবলম্বনে ব্রিটিশ ক্রাইম থ্রিলার সিনেমা ‘দ্য ইনফরমার’ পরিচালনা করেছেন ইতালিয়ান নির্মাতা আন্দ্রে ডি স্টেফানো। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সুইডিশ অভিনেতা জোয়েল কিন্নাম্যান। এছাড়া রয়েছেন ক্লাইভ ওয়েন, আনা ডি আরমাস, রোসমন্ড পাইকসহ আরও অনেকে।

‘দ্য ইনফরমার’ সিনেমায় দেখা যাবে, পিট কসলো একজন দোষী সাব্যস্ত অপরাধী, যিনি এফবিআইয়ের একজন তথ্যদাতা হিসাবে কাজ করছেন। তিনি গোপনে এক রাজ্য কারাগারে যান সেখানে ফেন্টানিলের কারবারের প্রমাণ পাওয়া যায় কিনা তা দেখতে। যদি প্রমাণটি খুঁজে পান তবে তিনি একজন মুক্ত মানুষ হবেন বলে প্রতিশ্রুতি দেয়া হয়। তবে, পিটের স্ত্রী সোফিয়া উদ্বেগ প্রকাশ করেন যে যদি তিনি আবার কারাগারে ফিরে যান তবে তিনি আর কখনোই ফিরবেন না। এদিকে, একজন পুলিশ গোয়েন্দা তার নিকটবর্তী কারও মৃত্যুর বিষয়টি তদন্ত করছেন। এফবিআই এজেন্ট মন্টগোমেরি উদ্বেগ প্রকাশ করেছেন যে, সেই হত্যাকান্ডে একজন এফবিআই তথ্যদাতা উপস্থিত থাকবেন, তাই তিনি তাঁর সহকর্মী এজেন্ট উইলকক্সের পরামর্শের বিপরীতে পিটকে কারাগারের ভিতরে হত্যা করার নির্দেশ দিয়েছেন। 

এদিকে সায়েন্সফিকশন হররধর্মী ‘আন্ডারওয়াটার’ সিনেমাটি পরিচালনা করেছেন মার্কিন পরিচালক উইলিয়াম ইউব্যাঙ্ক। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন টোয়াইলাইট তারকা ক্রিস্টেন স্টুয়ার্ট। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন শক্তিমান অভিনেতা ভিনস্টেন ক্যাসেল, জেসিকা হ্যানউইক, জন গ্যালাঘার জুনিয়র, টি জে মিলার প্রমুখ।

‘আন্ডারওয়াটার’ সিনেমায় দেখা যাবে, সমুদ্রপৃষ্ঠ থেকে সাত মাইল এবং ভূপৃষ্ঠ থেকে পাঁচ মাইল নিচে একটি ভাম্র্যমাণ গবেষণাগারে কাজ করছে সামরিক গবেষকদের একটি দল। এক মাসের কর্মসূচী নিয়ে সেখানে গিয়েছিলো তারা। সবকিছু ঠিকঠাকই চলছিলো। আচমকা এক ভূমিকম্প তাদের ভিত কাঁপিয়ে দেয়। দেয়াল ভেঙ্গে প্রবলবেগে পানি ঢুকতে থাকে তাদের গবেষণাগারে। যে যার মত জীবন বাঁচানোর চেষ্টায় মরিয়া হয়ে ওঠে। খুব দ্রæত সমুদ্রের উপরে না উঠতে পারলে শেষ রক্ষা হবে না তাদের। এই চেষ্টা যখন করছিলো তখন তারা টের পায় রহস্যময় কিছু একটা অনুসরণ করছে তাদেরকে। একের পর এক কর্মী আক্রমণের শিকার হচ্ছে। কি সেই রহস্য? কিভাবে তার হাত থেকে উদ্ধার পাবে তারা? তা দেখার জন্য চোখ রাখতে হবে পর্দায়। 

এ সম্পর্কিত আরও খবর