বইমেলায় মারজুক রাসেল, ১ ঘণ্টার মধ্যে বই শেষ!

বিবিধ, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 04:22:17

গীতিকার ও অভিনেতা হিসেবে তুমুল জনপ্রিয় মারজুক রাসেল। তবে গত শতকের নব্বই দশকে কবি হিসাবেও তুমুল জনপ্রিয় পান এই গীতিকার। দীর্ঘ বিরতি দিয়ে প্রায় ১৫ বছর পর এই বইমেলায় ‘দেহবণ্টনবিষয়ক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর’ শিরোনামে একটি কবিতার বই প্রকাশ করেছেন মারজুক।

৭ ফেব্রুয়ারি (শুক্রবার) বইমেলায় বইটির প্রকাশনা প্রতিষ্ঠান বায়ান্ন’র স্টলে হাজির হন এই অভিনেতা। সন্ধ্যা ৬টার দিকে বইমেলায় মারজুক রাসেল প্রবেশ করার পর, বায়ান্ন’র স্টলের চারপাশ জুড়ে ভীড় পড়ে যায় বইটি কেনার জন্য। এসময় স্টলের চারপাশে দীর্ঘ লাইন ধরে বই কেনার দৃশ্যও লক্ষ্য করা যায়।

বইমেলায় মারজুক রাসেলের বই কিনতে ভীড়। ছবি: বার্তা২৪

তবে মারজুক রাসেল বই মেলায় প্রবেশ করার ১ ঘণ্টার মধ্যে স্টলে থাকা তার কবিতার বই শেষ হয়ে গেছে বলে বার্তা২৪.কমকে জানিয়েছেন বায়ান্ন প্রকাশনীর নুরে আলম।

তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘মারজুক ভাইয়ের বই প্রকাশের আগে থেকেই প্রচুর চাহিদা ছিল। মেলায় যেদিন মারজুক ভাই আসেন সেদিন আমাদের একটু ঝামেলা হয়ে যায়; উনার ভক্তদের উপচে পড়া ভীড় হয়। আজ উনি মেলায় আসার ১ ঘণ্টার মধ্যে আমাদের স্টলে থাকা সব বই শেষ হয়ে যায়। সেকারণে স্টলের সামনে একটু বেশি চাপ ছিলো। কাল থাকে আবারও বইটি পাওয়া যাবে স্টলে।’

এদিকে বইটি মারজুক রাসেলের ভাষায় ‘গ-নির্বাচিত কবিতার বই’। বইটির প্রচ্ছদ করেছেন রাজীব দত্ত।

মারজুক রাসেলকে ঘিরে ভক্তদের ভীড়। ছবি: বার্তা২৪

মারজুক রাসেলের প্রথম প্রকাশিত কাব্যের নাম ‘শান্টিং ছাড়া সংযোগ নিষিদ্ধ’। এরপর ‘চাঁদের বুড়ির বয়স যখন ষোলো’, ‘বাঈজি বাড়ি রোড’ এবং ‘ছোট্ট কোথায় টেনিস বল’ নামে তার তিনটি কবিতার বই প্রকাশিত হয়েছে।

২০০৪ সালে ব্যাচেলর চলচ্চিত্রের মাধ্যমে অভিনয়ের সূচনা করে ব্যাপক প্রশংসা পান মারজুক। এছাড়া অসংখ্য জনপ্রিয় গানের কথা লিখেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর