ভালোবাসা দিবসে ৩ দিনে বঙ্গের ৩ নাটক

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 09:12:42

বর্তমান সময়ের গল্প নিয়ে ভালোবাসা দিবস উপলক্ষে ৩টি নাটক নির্মাণ করেছে বাংলাদেশের অন্যতম ডিজিটাল প্ল্যাটফর্ম বঙ্গ। প্রতিষ্ঠানটি এই বিশেষ আয়োজনের নাম দিয়েছে ‘ভালোবাসা আনলিমিটেড’। ‘এন আফেয়ার’, ‘গজদন্তিনী’ ও ‘মুখ ও মুখোশ’ শিরোনামের নাটক গুলো প্রচারিত হবে ১৩, ১৪ ও ১৫ ফেব্রুয়ারী এনটিভিতে রাত ১১:১৫ মিনিটে।

প্রেম বা মোহ, এমন একটা অনুভূতি যা কখন, কিভাবে, কেমনে আসে জীবনে তা আমরা নিজেরাও জানিনা। কিন্তু সত্যিকারের ভালোবাসার ছোয়া কি আমরা সবাই পাই? অহংকার, জেদ, কে আগে কে পরে এসব নিয়ে আমাদের প্রতিনিয়ত একটা অদেখা প্রতিযোগিতা যেন বিরাজমান। আমরা ভুলে যাই আমরা কিসের আশায় ছুটছি। যখন ভালোবাসার মানুষটাকে হারিয়ে ফেলি তখন বুঝতে পারি কি সেই শুন্যতা। ‘এন আফেয়ার’ নাটকের গল্পে জাফরীন সাদিয়া এমনি কিছু তুলে ধরতে চেয়েছেন। নাটকটি পরিচালনা করেছেন হাসান রেজাউল। নাটকটিতে অভিনয়ে আছেন ইরফান সাজ্জাদ, সারিকা সাবরীন। নাটকে সংগীত আয়োজনে করেছেন পিরান খান ও ইশতিয়াক হোসাইন।

‘এন আফেয়ার’ নাটকে ইরফান সাজ্জাদ ও সারিকা।  

কে বলে মেয়েরা বড় হৃদয়ের চেয়ে বড় পকেট ভালোবাসে? মিজানুর রহমান আরিয়ানের ‘গজদন্তিনী’ নাটকটি দেখে হুমায়ুন আহমেদের হিমুর কথা মনে হতেই পারে। কারণ পৃথিবীর সব প্রেমিক যুবকের মধ্যেই একজন হিমু বাস করে। আরফান নিশো, মেহজাবিন, মনোজ প্রামাণিক অভিনীত এই নাটকে শাওন গানওয়ালার একটি মৌলিক গান থাকছে।

প্রেমিক-প্রেমিকার বয়স বাড়ে। কিন্তু ভালোবাসার কি বয়স বাড়ে? আচ্ছা, বয়স বাড়ার সাথে-সাথে ভালোবাসাও কি বাড়ে না কমে যায়? প্রেমিক-প্রেমিকা আর স্বামী-স্ত্রীর ভালোবাসার মধ্যে কি কোন পার্থক্য আছে? কেমন সেটা? কাছে থাকলে যেমন-তেমন, দূরে গেলে কাঁদে যে মন। ব্যাপারটা কি এমন? আশফাক নিপুণ পরিচালিত ‘মুখ ও মুখোশ’ এমনই এক পরিণত প্রেমের গল্প। এই নাটকে জুটি বেঁধেছেন তাহসান-তিশা।

‘মুখ ও মুখোশ’ নাটকে তাহসান-তিশা।

‘ভালোবাসা আনলিমিটেড’ প্রসঙ্গে বঙ্গের মুশফিকুর রহমান মঞ্জু বলেন, ‘কন্টেন্টের গুণগত মান নিয়ে আমারা সবসময়ই যত্নবান থাকি। বঙ্গ আরিজিনালের নাটকগুলো দেখলেই বিষয়টি বোঝা যাবে। তবে উৎসবের নাটকগুলোকে আমারা বিশেষ গুরুত্ব দেই। সঙ্গত কারণেই তুলনামূলক অনেক বড় বাজেটে নির্মিত হয় উৎসবের কন্টেন্টগুলো। ভালোবাসা আনলিমিটেড’র নাটকগুলোর ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয়নি। প্রথমত আমরা নির্মাতাকে প্রাধান্য দিয়েছি। সেইসাথে নাটকের কাহিনী নির্বাচনেও যত্নবান ছিলাম। আমার বিশ্বাস বাজেট স্বল্পতা ও অন্যান্য কারণে সাম্প্রতিক সময়ে টিভি নাটকের গুণগত মান নিয়ে যে হতাশা দেখা দিয়েছে ভালোবাসা আনলিমিটেড’র নাটকগুলো সেই হতাশা কাটিয়ে উঠতে সাহায্য করবে। সকলের জন্য ভালোবাসা দিবসের শুভেচ্ছা।’

এ সম্পর্কিত আরও খবর