গায়ক বখতিয়ারের একটা কবিতার বই হয়েছে

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 10:22:55

ব্যান্ডদল ‘বে অব বেঙ্গল’র গায়ক, গিটার ও বংশীবাদক বখতিয়ার হোসেনের এবারের বইমেলায় লেখক হিসাবে আত্মপ্রকাশ হয়েছে। পেন্ডুলাম পাবলিশার্স থেকে প্রকাশিত হয়েছে তার প্রথম কবিতার বই ‘একদিন একটা কবিতার বই হবে’। নিজের প্রথম বই প্রকাশ ও গানের ব্যস্ততা নিয়ে সম্প্রতি এই সংগীত শিল্পী মুখোমুখি হয়েছেন বার্তা২৪.কমের। তার সঙ্গে আলাপচারিতা চালিয়েছেন ইসমাইল উদ্দীন সাকিব।

বার্তা২৪.কম: গায়ক থেকে তাহলে লেখক হয়েই গেলেন...

বখতিয়ার হোসেন: প্রথম বারের মত এই অনুভূতি আমার কাছে খুব ভালই লাগছে। যারা আমার গান নিয়মিত শোনেন, তারাই আমার বই নিতে ছুটে আসছেন। ব্যাপারটা খুবই অনুপ্রাণিত করছে। একারণে আমিও তাদের কাছে খুবই কৃতজ্ঞ, আমার লেখা অক্ষরকে পড়তে বেঁছে নেওয়ার জন্য। কতটুকু লিখতে পেরেছি বিচারটা তাদের উপরই ছেড়ে দিলাম।

বখতিয়ার হোসেনের লেখা ‘একদিন একটা কবিতার বই হবে’

বার্তা২৪.কম: লেখালেখির শুরুটা কিভাবে?

বখতিয়ার হোসেন: খুব ছোটবেলা থেকেই লেখালেখির সাথে বসবাস আমার। এটা অনেকটা আমার অভ্যাসের পরিণত, কিছুনা কিছু লিখতাম। তবে গানসহ অনেক কিছুর ভিড়ে প্রকাশ করা হয়নি। এবার সাহস করে প্রকাশ করেই ফেললাম।

বার্তা২৪.কম: সাহস যেহেতু করেই ফেলেছেন তাহলে নিয়মিত বই আসছে...

বখতিয়ার হোসেন: বই প্রকাশ করব কিনা সে ব্যাপারে আমি এখন কিছুই জানাতে পারছি না। বইয়ের পাঠকেরা আমার এই বইটি পড়ে যদি ভাল সাড়া দেয় তবে অবশ্যই নতুন বই নিয়ে হাজির হওয়ার ইচ্ছা রয়েছে। আবার সাড়া না পেলে এর অর্থ এমন নয় যে আমার লেখালেখি বন্ধ থাকবে। আগেই বলেছি লেখালেখি আমার ছোটবেলার অভ্যাস, লেখা চালিয়ে যাব। আমি সর্বদা এটাও বিশ্বাস করি লেখালেখির সাথে বই প্রকাশের কোন সম্পর্ক নেই।

ব্যান্ডদল ‘বে অব বেঙ্গল’র গায়ক, গিটার ও বংশীবাদক বখতিয়ার হোসেন

বার্তা২৪.কম: এবার গায়ক বখতিয়ার হোসেনের কাছে ফেরা যাক...

বখতিয়ার হোসেন: গান নিয়ে ব্যস্ততা সবসময়ই থাকে। তবে আপাতত এই ভাষার এক মাস বইমেলাটাকেই উপভোগ করে যাবো। আপাতত গান, বই এবং অন্যান্য কাজে খুবই ব্যস্ত সময় পার করছি। তবে সবকিছুর পাশাপাশি সমান তালে চেষ্টা চালিয়ে যাচ্ছি। রেকর্ডিং এর কিছু প্রজেক্ট আছে সামনে। অন্যান্য ব্যস্ততা থেকে মোটামুটি বের হয়ে আসতে পারলে কাজ শুরু করব। দুই তিন মাসের মধ্যেই শ্রোতারা নতুন গান পাবেন আশা করি।

এ সম্পর্কিত আরও খবর