সিনেমার শুটিংয়ে শনিবার কলকাতা যাচ্ছেন মোশাররফ করিম

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 14:34:34

কলকাতার ‘ডিকশনারি’ সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। সিনেমাটি পরিচালনা করবেন পশ্চিমবঙ্গের পর্যটক মন্ত্রী ও নির্মাতা ব্রাত্য বসু। এমন খবর জানা গিয়েছিল, গেল বছরের নভেম্বরে।

এবার জানা গেলে, সিনেমাটির শুটিংয়ে অংশ নিতে শনিবার (৭ মার্চ) ঢাকা ছাড়ছেন বাংলাদেশের এই অভিনেতা।

মোশাররফ করিম জানিয়েছেন, এরই মধ্যে কলকাতার বোলপুরে প্রথম দফার দৃশ্য ধারণের কাজ শুরু হয়েছে। ৭ মার্চ তিনি শুটিং ইউনিটের সঙ্গে যোগ দিবেন। প্রায় ২ সপ্তাহ সিনেমাটির শুটিংয়ে অংশ নিয়ে আবার ঢাকায় ফিরবেন তিনি।

সিনেমাটিতে বাংলাদেশের মোশাররফ করিম ছাড়াও অভিনয় করছেন কলকাতার এক ঝাঁক তারকা। সেই তালিকায় আছে আবির চ্যাটার্জি, পরমব্রত চট্টোপাধ্যায়, ব্রাত্য বসুর স্ত্রী পৌলমী বসু এবং চিত্রনায়িকা নুসরাত জাহান।

মোশাররফ করিমের কলকাতার সিনেমায় একঝাঁক তারকা

বুদ্ধদেব গুহর দু’টি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে নির্মাণ হচ্ছে ‘ডিকশনারি’। সিনেমায় দুইটি ছোট গল্পকে যুক্ত করা হবে। গল্পে দেখা যাবে, মোশাররফ করিম এক নব্য ব্যবসায়ীর চরিত্রে, যার শিক্ষাগত যোগ্যতা বেশি নয়। তবে ছেলেকে সে ভাল ভাবে পড়াশোনা শেখাচ্ছে। সিনেমায় মোশাররফ করিমের নায়িকা হচ্ছেন ব্রাত্যের স্ত্রী পৌলমী বসু।

অন্যদিকে সিনেমায় আবির, পরমব্রত ও নুসরাতকে ঘিরে অন্য একটি গল্প তৈরি হবে। সেখানে দম্পতি হিসেবে দেখা যেতে পারে আবির ও নুসরাতকে। পরে পরমব্রতের সঙ্গে নুসরাত চরিত্রটির একটি সম্পর্ক তৈরি হবে।

ব্রাত্য বসু একজন নাট্য পরিচালক, অভিনেতা ও রাজনীতিবিদ। তিনি বর্তমানে পশ্চিমবঙ্গের তথ্যপ্র‌যুক্তি মন্ত্রী। এর আগে তিনি ‘রাস্তা’ ও ‘তারা’ শিরোনামের দুইটি চলচ্চিত্র পরিচালনা করেছেন। এছাড়া অসংখ্য ভারতীয় বাংলা সিনেমায় তিনি অভিনয় করেছেন।

এ সম্পর্কিত আরও খবর