বাঁচতে হলে সুতপার জন্যই বাঁচতে চাই: ইরফান খান

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 23:03:36

সালটি ছিলো ২০১৮। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করে ভক্তদের চমকে দিয়েছিলেন ইরফান খান। কেননা ওই পোস্টে বলিউডের এই অভিনেতা জানিয়েছিলেন তিনি ক্যানসারে আক্রান্ত। খবরটি প্রকাশের পর পরই চিকিৎসার জন্য নিউইয়র্কে পাড়ি জমিয়েছিলেন ইরফান। সেখানে দীর্ঘ চিকিৎসা নেওয়ার পর গত বছর নিজ দেশ মুম্বাই ফিরেছেন তিনি।

ইরফানের জীবনের এতো বড় বিপদের সময় তার পাশে যে ব্যক্তিটি ছায়ার মতো লেগে ছিলেন সেটি হলো তার স্ত্রী সুতপা সিকদার। স্বামীকে সুস্থ করে তুলতে খুঁটির মতো দাঁড়িয়েছিলেন সুতপা। তাইতো বলিউডের এই অভিনেতা বলেছেন যে, তিনি তার স্ত্রীর কাছে সারাজীবন কৃতজ্ঞ থাকবেন। এমনকি বাঁচতে হলে স্ত্রীর জন্যই বাঁচবেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটি অনেকটা রোলার কোস্টার রাইডের মতো ছিলো। মনে রাখার মতো একটি স্মৃতি। সুখের মুহূর্ত যার নিচে একটি আন্ডালাইন করা আছে। আমরা অনেক কেঁদেছি কিন্তু হেসেছি তার চাইতেও বেশি। অনেক দুশ্চিন্তার মধ্য দিয়ে কেটেছে আমার সময়গুলো কিন্তু তুমি কোন না কোনভাবে সেটিকে সালমে নিয়েছে। বলতে গেলে তুমি সবসময় একজন হপস্কোচ খেলোয়াড়ের মতো খেলেছ।’

ইরফান খান ও সুতপা সিকদার

ইরফান আরও বলেন, “সুতপার ব্যাপারে আর কী বলব? সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টা আমার পাশে ছিল। আজ আমি যে অবস্থায় আছি, মনোবল ফিরে পেয়েছি, যেটুকু সুস্থ রয়েছি এই সবটায় তার অবদান কতটা বলে বোঝানো যাবে না। তার জন্যই এখন বাঁচতে চাই।”

শুধু স্ত্রী সুতপার নয়, দুই ছেলের কথাও বলেছেন ইরফান খান। কেননা বাবা যখন মরণব্যাধি ক্যানসারের সঙ্গে লড়ছিলেন তার পাশে থেকেছে বাবিল ও অয়ন।

ইরফান খান এখন ব্যস্ত রয়েছেন ‘হিন্দি মিডিয়াম’ ছবির সিক্যুয়েল ‘আংরেজি মিডিয়াম’ নিয়ে। এতে তার বিপরীতে দেখা যাবে কারিনা কাপুর খানকে। আগামী ১২ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

এ সম্পর্কিত আরও খবর