নাটকে সিন্ডিকেট কী সেটাই বোঝেন না মেহজাবীন

ছোটপর্দা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 13:02:19

ঢাকার মিডিয়া পাড়ায় জোর গুঞ্জন আছে, বাংলা নাটক এখন সিন্ডিকেট নির্ভর। হাতে গোনা কয়েকজন পরিচালক ও পছন্দের অভিনেতা-অভিনেত্রীর বাইরে অভিনয় করেন না নাটক পাড়ার জনপ্রিয় বেশ কয়েকজন। এই অভিযোগ আছে, বর্তমান সময়ের ছোট পর্দার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর দিকেও।

তবে এই প্রসঙ্গে মেহজাবীন চৌধুরীর বক্তব্য নাটকে সিন্ডিকেট কী সেটাই বোঝেন না তিনি। নাটক পাড়ায় সিন্ডিকেট আছে কিনা বা তিনি সিন্ডিকেট নির্ভর নায়িকা কিনা বার্তা২৪.কমের এমন প্রশ্নে মেহজাবীন বলেন, ‘সিন্ডিকেট কী বা আসলে সিন্ডিকেট বলতে কী বোঝানো হয় আমি বুঝিনা। আমি যেহেতু ভালো কাজ করার চেষ্টা করি, যারা ভালো কাজ করে তাদের সঙ্গে কাজ করি বা তারাই আমার সঙ্গে কাজ করে।’

মেহজাবীন চৌধুরী, ছবি: সংগৃহীত

এদিকে আফরান নিশোর সঙ্গে সবচেয়ে বেশি কাজ করা প্রসঙ্গে এই অভিনেত্রীর বক্তব্য, পরিচালকদের পছন্দ আর দর্শকদের পছন্দ।

২০০৯ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় বিজয়ী হয়ে আলোচনায় আসেন মেহজাবীন চৌধুরী। তার অভিনীত প্রথম নাটক ছিল ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিত ‘তুমি থাকো সিন্ধুপারে’। এরপর ২০১৩ সালে শিখর শাহনিয়াত পরিচালিত নাটক ‘অপেক্ষার ফটোগ্রাফি’ নাটক বেশ জনপ্রিয়তা এনে দেয় তাকে। তবে ২০১৭ সালের ঈদুল আযহায় মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় ‘বড় ছেলে’ নাটকে অভিনয় করে নতুন করে আলোচনায় আসেন এই অভিনেত্রী।

এ সম্পর্কিত আরও খবর