কলকাতায় মোশাররফ করিমকে পেয়ে ভক্তদের উচ্ছ্বাস

ছোটপর্দা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 23:27:34

কলকাতার পর্যটক মন্ত্রী ও নির্মাতা ব্রাত্য বসুর ‘ডিকশনারি’ সিনেমায় অভিনয় করতে গেল ৭ মার্চ থেকে কলকাতায় অবস্থান করছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। শুটিং শেষ করে আজ (১৬ মার্চ) ঢাকায় ফিরছেন এই অভিনেতা।

দেশের বাইরেও মোশাররফ করিম তুমুল জনপ্রিয়। বিশেষ করে পাশের দেশ ভারতে রয়েছে তার বিশাল ফ্যানবেজ। তার প্রমাণও পাওয়া গেল মোশাররফ করিমের এই কলকাতা সফরে। ১০ দিনের সফরের ২ দিনে কলকাতার প্রায় ৩০জন ভক্তের সঙ্গে দেখা করেছেন এই অভিনেতা। এছাড়া শুটিং ইউনিটের পাশজুড়ে মোশাররফ করিমকে দেখতে হয়েছে বিশাল ভিড়। এমনটি কলকাতা থেকে বার্তা২৪.কমকে জানালেন কলকাতা রেলওয়েতে কর্মরত মোশাররফ করিমের ভক্ত সয়ন দত্ত।

সয়ন দত্ত বলেন, ‘আমাদের এখানেও মোশাররফ দাদা তুমুল জনপ্রিয়। এখানে ফেসবুকেও দাদার ফ্যানক্লাব আছে। উনি এখানে শুটিং করছেন তাই অনেকেই দেখা করতে চেয়েছিলো, আমরা ২দিনে প্রায় ৩০ জনকে দেখা করাতে পেরেছি শুটিংয়ের বাইরে। এখানে দাদার এমন অনেক ভক্ত আছে যারা শুধু দাদার সঙ্গে দেখা করতে ঢাকাও চলে গিয়েছে। এবার আমরা যে কয়জন দেখা করেছি তারা সবাই দাদার জন্য উপহার নিয়ে গিয়েছে, অনেক সময় কাটিয়েছে। বলতে পারেন আমাদের মধ্যে যেন পূজার আনন্দ কাজ করেছে।’

এদিকে ৫০ বছর বয়সী গৃহিনী মহুয়া শাহ মল্লিকও বাংলাদেশের মোশাররফ করিমের ভক্ত। তবে এবার প্রস্তুতি নিয়েও দেখা করতে পারেননি প্রিয় অভিনেতার সঙ্গে। মহুয়া শাহ মল্লিক বলেন, ‘আমাদের দেশের নাটকের চেয়ে আমি বাংলাদেশের নাটক পছন্দ করি। তবে সবচেয়ে ভালো লাগে মোশাররফ করিমকে। মন খারাপ হলে বা একটু অবসর পেলেই পরিবার নিয়ে বসে যাই তার নাটক দেখতে।’

এর বাইরে সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রিয় অভিনেতার সঙ্গে ছবি প্রকাশ করে উচ্ছ্বাস করতে দেখা গেছে কলকাতার ভক্তদের।

ফেসবুকে কলকাতার ভক্তদের উচ্ছ্বাস

এদিকে মোশাররফ করিম ইন্ডিয়া ফ্যানস ক্লাবের সদস্য অভিজিৎ দত্ত বার্তা২৪.কমকে বলেন, ‘এখানের দাদার ভক্ত ১৫ থেকে ৮০ বয়সের সবাই। দাদা আসছে এটা অনেকেই জানতো না, জানলে অনেক কলকাতার বাইরে থেকে দেখা করতে আসতো। সিনেমাটির মুক্তি নিয়ে আমাদের বেশ কিছু পরিকল্পনা আছে। যখন মুক্তি পাবে তখন আমরা একটা মাল্টিপ্লেক্স ভাড়া নিবো, ১ সপ্তাহ হাউজফুল করে রাখবো। দাদার ছবি দিয়ে টিশার্ট তৈরি করে ঘুরে বেড়াবো।’ 

মোশাররফ দম্পতির সঙ্গে অভিজিৎ দত্ত

শুটিং শেষ করে আজ ঢাকায় ফিরবেন মোশাররফ করিম। এরপর ব্যস্ত হয়ে পড়বেন ঈদের নাটকের শুটিংয়ে। ভক্তদের এমন উচ্ছ্বাস ও ভালোবাসায় মোশাররফ করিম কলকাতা থেকে জানিয়েছেন, আমি কলকাতা আসলেই তারা ছুটে আসেন বিভিন্ন মাধ্যেম যোগাযোগ করে। যারা আসেন তারা খুব ভালবাসেন আমাকে। এবার অনেকেই উপহার নিয়ে এসেছেন,আমাকে জড়ায় ধরে কান্না করে ফেলেছেন। ভিনদেশের মানুষের ভালোবাসায় আমি মুগ্ধ।

‘ডিকশনারি’ সিনেমায় বাংলাদেশের মোশাররফ করিম ছাড়াও অভিনয় করছেন কলকাতার এক ঝাঁক তারকা। সেই তালিকায় আছে আবির চ্যাটার্জি, পরমব্রত চট্টোপাধ্যায়, ব্রাত্য বসুর স্ত্রী পৌলমী বসু এবং চিত্রনায়িকা নুসরাত জাহান। সিনেমায় দুইটি ছোট গল্পকে যুক্ত করা হবে। গল্পে দেখা যাবে, মোশাররফ করিম এক নব্য ব্যবসায়ীর চরিত্রে, যার শিক্ষাগত যোগ্যতা বেশি নয়। তবে ছেলেকে সে ভাল ভাবে পড়াশোনা শেখাচ্ছে। সিনেমায় মোশাররফ করিমের নায়িকা হচ্ছেন ব্রাত্যের স্ত্রী পৌলমী বসু।

‘ডিকশনারি’ সিনেমায় মোশাররফ করিম

অন্যদিকে সিনেমায় আবির, পরমব্রত ও নুসরাতকে ঘিরে অন্য একটি গল্প তৈরি হবে। সেখানে দম্পতি হিসেবে দেখা যেতে পারে আবির ও নুসরাতকে। পরে পরমব্রতের সঙ্গে নুসরাত চরিত্রটির একটি সম্পর্ক তৈরি হবে।

এ সম্পর্কিত আরও খবর