জেমস বন্ড ছবির পাঁচটি পিস্তল চুরি

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 04:09:25

জেমস বন্ড সিরিজের বিভিন্ন ছবিতে ব্যবহৃত পাঁচটি পিস্তল একটি ব্যক্তিগত সংগ্রহশালা থেকে চুরি হয়েছে। উত্তর লন্ডনের একটি বাড়ির পেছনের অংশ দিয়ে ঢুকে চোরেরা এগুলো নিয়ে চম্পট দিয়েছে।

ব্রিটিশ পুলিশ জানায়, গত ২৩ মার্চ এনফিল্ডের বাড়ি থেকে চুরি হয়েছে এগুলো। নিষ্ক্রিয় এসব অস্ত্রের মূল্য ১ লাখ পাউন্ডেরও বেশি।

চুরি হওয়া পিস্তলের মধ্যে রয়েছে ‘বেরেত্তা চিতা’, এটি পিয়ার্স ব্রসনান অভিনীত ‘ডাই অ্যানাদার ডে’ ছবিতে ব্যবহার করা হয়। একই ছবিতে ব্যবহৃত ‘বেরেত্তা টমক্যাট’ ও ‘লামা টোয়েন্টি টু’ পিস্তল দুটিও হাওয়া!

এছাড়া রজার মুরের ‘অ্যা ভিউ টু অ্যা কিল’ (১৯৮৫) ছবিতে ব্যবহৃত ‘ওয়ালদার পিপিকে’ এবং ‘লিভ অ্যান্ড লেট ডাই’ (১৯৭৩) ছবির শুটিংয়ে কাজে লাগানো ‘রিভলবার স্মিথ’ ও ‘ওয়েসন ফোর্টি ফোর ম্যাগনাম’ পিস্তল চুরি হয়েছে। এর মধ্যে ‘ওয়ালদার পিপিকে’ হলো মুর ব্যবহৃত শেষ অস্ত্র।

গোয়েন্দা পরিদর্শক পল রিডলি বলেন, ‘এসব জিনিসের বিকল্প হয় না। যেমন ম্যাগনাম পুরোটাই ক্রোম দিয়ে বানানো। পৃথিবীতে এটাই এ ধরনের একমাত্র পিস্তল।’

জন রিনোল্ডস নামের একজন প্রকৌশলী ৫০ বছর আগে একটি সংগ্রহশালা গড়তে শুরু করেন। পাঁচটি পিস্তল চুরি হওয়ায় প্রচণ্ড হতাশ তিনি। তার আশা, এসব জিনিস আবার ফিরে পাবেন। ৫৬ বছর বয়সী এই ব্যক্তির মন্তব্য, ‘একই ছাদের নিচে এমন দারুণ জিনিসের সংগ্রহশালা সম্ভবত আর হয়নি।’

এ সম্পর্কিত আরও খবর