এফডিসিতে অনুদান, বেতন দিয়েও অবশিষ্ট থাকবে ৩ মাসের টাকা

বিবিধ, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-18 19:38:25

কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া বেতন-বোনাস পরিশোধের জন্য ৬ কোটি টাকা (ইকুইটি হিসেবে) অর্থ মন্ত্রণালয় থেকে অনুদান পেয়েছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি)। যা দিয়ে মার্চ ও এপ্রিলের ২৬১ জন কর্মীর বকেয়া বেতন-বোনাস পরিশোধ করে; আগামী ৩ মাসের বেতনের সম পরিমাণ টাকা অবশিষ্ট টাকা থাকবে এফডিসির কাছে বলে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছে এফডিসির নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা।

ওই কর্মকর্তার দাবি, আগামী দুই থেকে এক দিনের মধ্যে এফডিসির সকল কর্মীর মার্চ ও এপ্রিলের বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধ করা হবে।

এফডিসি সরকারি প্রতিষ্ঠান হলেও নিজস্ব আয় দিয়ে কর্মচারীর প্রতিমাসের বেতন দেয়া হতো। কিন্তু দেশের করোনা পরিস্থিতিতে গেলো মার্চ ও এপ্রিল মাসে বেতন পায়নি এফডিসির ২৬১ কর্মী। এ নিয়ে দেশের একাধিক গণমাধ্যমকে গেলো মাস জুড়ে প্রতিবেদন প্রকাশিত হয়।

সবশেষ ১ মে এর প্রতিবেদনে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন জানিয়েছিলেন, নিজস্ব তহবিলে কোনো অর্থ না থাকায় ২৬১ জন কর্মকর্তা-কর্মচারীদের মার্চ ও এপ্রিল মাসের বেতন এখনও দেওয়া সম্ভব হয়নি। তহবিলে বেতন দেওয়ার মতো অর্থ না থাকায় অনুদানের উপরই পুরোপুরি নির্ভর করতে হচ্ছে। আমরা অনুদানের জন্য আবেদন করেছি, খুব দ্রুতই এই সমস্যার সমাধান হবে বলে আশা করছি।

এর আগে করোনা পরিস্থিতিতে ২৬১ জন কর্মীর মার্চ ও এপ্রিলের বেতনসহ অন্যান্য ব্যয়ভার মেটানোর জন্য মার্চের শেষে অর্থ মন্ত্রণালয়ের কাছে ২১ কোটি টাকা অনুদান চেয়েছিলো বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি)। সেখান থেকেই ৬ কোটি টাকা দেওয়া হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনকে (এফডিসি)।

এ সম্পর্কিত আরও খবর