২৭ বছর পর আজ আবার বাকের ভাইয়ের ‘ফাঁসি’

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 09:01:05

১৯৯৩ সালের ২১ সেপ্টেম্বর, আদালতের রায়ে ফাঁসি কার্যকর করা হয় বাকের নামে একজন মাস্তানের। তার এই ফাঁসি দেয়ার ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। ঢাকার রাজপথে বাকের ভাইকে ফাঁসি না দিতে মিছিলও হয়েছিলো। যদিও বাকের ভাইয়ের ‘ফাঁসি’র ঘটনা সত্যিকারের ছিলো না। বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিকের প্রধান চরিত্রে নাম ছিলো বাকের। কালজয়ী সেই চরিত্রে অভিনয় করেছিলেন আসাদুজ্জামান নূর।

দেশের করোনা পরিস্থিতিতে মানুষকে ঘরে রাখতে গেলো ৬ এপ্রিল থেকে হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটক আবার প্রচার শুরু করেছে রাষ্ট্রীয় টিভি চ্যানেল বাংলাদেশ টেলিভিশন। সবকিছু ঠিক থাকলে আজ বৃহস্পতিবার রাত ৮টার সংবাদের পর আবারও বিটিভিতে ‘কোথাও কেউ নেই’ এর শেষ পর্বটি প্রচারিত হবে। সেই হিসাবে ২৭ বছর পর আজ আবার বাকের ভাইয়ের ‘ফাঁসি’ হচ্ছে।

বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিকটি ১৯৯২-৯৩ সালে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয়। ধারাবাহিকটিতে আসাদুজ্জামান নূর এছাড়া আরও অভিনয় করেন মুনা চরিত্রে সুবর্ণা মুস্তফা, বদি চরিত্রে আবদুল কাদের, মজনু চরিত্রে লুৎফর রহমান জর্জ, মতি চরিত্রে মাহফুজ আহমেদ, বকুল চরিত্রে আফসানা মিমি, উকিল চরিত্রে হুমায়ুন ফরিদীসহ আরো অনেকে।

এ সম্পর্কিত আরও খবর