পৃথিবী সুস্থ হলে ভিন্ন আঙ্গিকে হাজির হবো: তানজীব

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-01 19:26:21

গায়ক, গীতিকার ও সংগীত পরিচালক তানজীব সারোয়ারের সবশেষ ‘ডুবে ডুবে’ গান সাড়া ফেলেছে। ঈদে মুক্তি পাচ্ছে তার দুইটি নতুন গান। করোনার এই সময়েও ঘরে বসে গান নিয়ে কাজ করছেন। এসব বিষয় নিয়ে সম্প্রতি তিনি কথা বলেছেন বার্তা২৪.কমের সঙ্গে। তানজীবকে ফোনে ধরেছেন কৌশিক।

বার্তা২৪.কম: দিন কিভাবে কাটছে?

তানজীব: সময় কাটাচ্ছি বলতে ঘরেই বন্ধী অনেকদিন। রমজান মাস চলছে, মূলত ইফতার সেহেরীতেই সময় কাটছে। এছাড়াও ঘরে বসেই মিউজিক করছি, পরিবারকে অনেকদিন পর নিয়মিতভাবে সময় দেওয়া হচ্ছে এভাবেই সময়গুলো পার হচ্ছে।

বার্তা২৪.কম: অনেকদিন ধরেই রুটিন কাজ থেকে দূরে; একজন সঙ্গীতশিল্পী হিসেবে ব্যাপারটা নিশ্চয়ই কষ্টকর?

তানজীব: সঙ্গীতশিল্পী হিসেবে সাধারণভাবে আমাদের অধিক সময়টা পার হয় ঘরের বাইরেই। কনসার্ট কিংবা টিভি প্রোগাম এগুলোই মূলত আমার দৈনন্দিন জীবনের সাথে মিশে গিয়েছে। একটা দীর্ঘ সময় ধরে অনুষ্ঠানে অংশ নিচ্ছি না, ব্যাপারটা স্বাভাবিকভাবেই আমার জন্য কষ্টকর। কনসার্ট, শুটিং থেকে দূরে ব্যাপারটা আমার সাথে অভ্যস্ত না হলেও দেশের প্রয়োজনে বাসার চারকোণা দেয়ালেই থাকার চেষ্টা করছি। বাসায় বসেই গানের রেকর্ড করার চেষ্টা করছি।

বার্তা২৪.কম: বাসায় কি ধরণের কাজ করছেন?

তানজীব: বর্তমান পরিস্থিতি অনেকটা বাধ্য হয়েই বাসায় বসেই রেকর্ডিং এর কাজগুলো সম্পূর্ণ করতে হচ্ছে। মিউজিক কম্পোজারদের কাছে রেকর্ডিং করলে দেখা যায় কাজের আউটপুটগুলো আরও ভালো হয়, এছাড়াও সামনাসামনি বসে কাজটিকে কীভাবে আরও ভালো করা যায়; এ সম্পর্কিত আলাপ করা সম্ভব হতো। যা কাজটিকে অন্য মাত্রায় নিয়ে যায়, যেটা এখন হচ্ছেনা ।

বার্তা২৪.কম: ঈদের পরিকল্পনা...

তানজীব: প্রতি বছরই ঈদে পরিকল্পনা থাকে, এই বছরও ছিলো কিন্তু করোনার থাবাতে আসলে আর কিছুই হচ্ছেনা। সব পরিকল্পনা বাতিল কর‍তে হয়েছে ব্যাপারটা স্বাভাবিকভাবেই খারাপ লাগছে, কিন্তু বাস্তবতাকে মেনে তো নিতেই হবে। ঈদের জন্য করা বেশ কিছু শুটিং স্থগিত করা করতে হয়েছে। এছাড়াও করোনার আগেই ‘ফানুশ’ নামক একটি মিউজিক ভিডিওর শুটিং শেষ করেছি। ইতোমধ্যেই ফানুশ ইউটিউবে প্রকাশ পেয়েছে সিএমভি ব্যানার থেকে। পূজার সাথে ডুয়েটে করা এই গানটির সুরকার গীতিকার আমি। আশাবাদী পূর্বের মতোই দর্শকরা সাড়া দিবেন। এছাড়াও সিডি চয়েজ এর আরেকটি গান আসছে এই ঈদে।

বার্তা২৪.কম: বৈশাখে তো ‘ডুবে ডুবে’ ভালোবেসে গেলেন...

তানজীব: পহেলা বৈশাখে প্রকাশ পাওয়া ডুবে ডুবে আল্লাহর রহমতে অনেক সাড়া ফেলেছে। দর্শকরা কাজটা ভালোভাবেই নিয়েছে দেখে ভালো লাগছে বেশ। ইতোমধ্যেই এই গান দিয়ে ৫০ হাজারেও বেশি টিকটক তৈরি হয়েছে, ইউটিউবেও অল্প সময়ের মধ্যেই ৪০ লাখের বেশি ভিউ হয়েছে। দর্শকদের কাছেও আমি কৃতজ্ঞ তাদের পছন্দের তালিকায় গানটিকে স্থান দেওয়ার জন্য। যদিও এই মিউজিক ভিডিওটি অনেকেই নিজেদের ফেসবুক পেইজে আপলোড দিচ্ছে; এটি আইনগত ভাবে বেআইনি হলেও আমাকে ভালোবেসে দিয়েছেন ভেবে ব্যাপারটাকে স্বাভাবিকভাবে নিয়েছি।

বার্তা২৪.কম: সামনে আরও কি নিয়ে হাজির হচ্ছেন?

তানজীব: বর্তমান পরিস্থিতিতে আপাতত কোনো পরিকল্পনা নেই। ইতোমধ্যেই অনেক পরিকল্পনা বাতিল করেছি করোনার জন্য। আশা করি করোনার পর পৃথিবী আবার পূর্বের মতো সুস্থ হলে ভিন্ন আঙ্গিকে হাজির হবো।

এ সম্পর্কিত আরও খবর